বিজেপির শ্রীরাম মাধবের সঙ্গে চসিক মেয়রের সাক্ষাৎ

0

ভারতীয় জনতা পার্টির (বিজেপি) জাতীয় সাধারণ সম্পাদক শ্রীরাম মাধব’র সঙ্গে চট্টগ্রাম সিটি (চসিক) করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন সৌজন্য সাক্ষাৎ করেছেন।

শুক্রবার (১ নভেম্বর) সন্ধ্যায় কক্সবাজারের একটি হোটেলে এ সাক্ষাৎ অনুষ্ঠিত হয়।

নবম বাংলাদেশ-ইন্ডিয়া ফ্রেন্ডশিপ ডায়ালগে অংশ নিতে শ্রীরাম মাধব কক্সবাজার আসেন। এ ডায়ালগ উদ্বোধন করেন জাতীয় সংসদের স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরী।

বৈঠকে মেয়র ভারতকে বাংলাদেশের অকৃত্রিম ও পরীক্ষিত বন্ধু হিসেবে আখ্যায়িত করে বলেন, ভারত বাংলাদেশের উন্নয়নের সহযোগী রাষ্ট্র। উন্নয়নের এ সহযোগিতা আগামী দিনেও অব্যাহত রাখবে বলে সিটি মেয়র আশা রাখেন।

মেয়র আরও বলেন, চট্টগ্রাম একটি বাণিজ্যিক রাজধানী। এখানে পাহাড়, পর্বত, নদী সমতল পরিবেষ্টিত একটি নান্দনিক শহর। এই শহরকে পরিকল্পিতভাবে সাজানোর পাশাপাশি বিনিয়োগবান্ধব বর্তমান সরকারের লক্ষ-কোটি টাকার মেগা প্রকল্পের কথা বিজেপির জাতীয় সাধারণ সম্পাদককে অবহিত করেন।

মেয়র বিশেষ করে চট্টগ্রাম বন্দরের আধুনিকায়ন, কর্ণফুলী নদীর তলদেশে টানেল, মিরসরাইতে বঙ্গবন্ধুর শিল্পনগর, আনোয়ারায় শিল্পনগর, কক্সবাজার মাতারবাড়ীতে জ্বালানী হাব ও চট্টগ্রাম-কক্সবাজার রেল লাইন নির্মাণের কথা তুলে ধরেন।

এসময় শ্রীরাম মাধব সিটি মেয়রের কথা শুনেন এবং ভারতের পক্ষ থেকে সর্বোচ্চ সহযোগিতার আশ্বাস দেন। এছাড়া সাক্ষাতকালে দ্বি-পাক্ষিক সম্পর্ক আরো জোরদার করার বিষয়ে তাঁরা আলোচনা করেন। বৈঠকে শ্রীরাম মাধব চসিক মেয়রকে ভারত সফরের আমন্ত্রণ জানান।

জয়নিউজ/বিআর
আরও পড়ুন
লোড হচ্ছে...