ভয়াবহ বিমান দুর্ঘটনা থেকে রক্ষা পেলেন জাতীয় দলের ফুটবলাররা

0

বিশ্বকাপের বাছাই পর্বের ম্যাচ খেলতে ওমান যাওয়ার পথে বিমান দুর্ঘটনা থেকে বেঁচে গেলেন জাতীয় দলের ফুটবলাররা। রোববার (৩ নভেম্বর) রাতে বাংলাদেশের ফুটবলারদের বহনকারী বাংলাদেশ বিমানের ফ্লাইট (বিজি-০০২১) হযরত শাহজালাল বিমানবন্দর থেকে ওমানে উদ্দেশ্যে ছেড়ে যায়। কিন্তু এক ঘণ্টা পর তা আবার জরুরি অবতরণ করতে বাধ্য হয়।

সোমবার (৪ নভেম্বর) সকালে ভিন্ন আরেক ফ্লাইটে জাতীয় দলের ফুটবলারদের ওমানে যাওয়ার কথা রয়েছে।

বাংলাদেশ ফুটবল দলের মিডিয়া অফিসার আহসান আহমেদ অমিত জানান, রোববার আমাদের ফ্লাইটের সময় ছিলো সাড়ে ৯টায়। কিন্তু সেটি ২ ঘণ্টা পিছিয়ে সাড়ে ১১টার দিকে ছাড়ে। প্রায় এক ঘণ্টা আকাশে ওড়ার পর ধুপ করে শব্দ হয়ে, বিমানের ভেতরের বাতি বন্ধ হয়ে যায় এবং এসিও কাজ করা বন্ধ করে দেয়।’

তিনি আরো বলেন, ‘তখন পাইলট ঘোষণা দেন, বিমানে যান্ত্রিক ত্রুটি দেখা দিয়েছে এবং পুনরায় ঢাকায় ফিরে যাওয়া হচ্ছে। এ ঘোষণার পরপরই বিমানের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। ফুটবলাররা অনেকে ভয় পেয়ে যান। দোয়া-দরুদ পড়তে থাকেন। সাধারণ যাত্রীদের অনেকে ছোটাছুটি করতে থাকেন। রাত দেড়টার দিকে বিমানটি আবার হযরত শাহজালাল বিমানবন্দরে অবতরণ করে।’

পরে ফুটবলারদের উত্তরার প্লাটিনাম হোটেলে নিয়ে যাওয়া হয়। বাংলাদেশ দল আগামী ১৪ নভেম্বর ওমানের আল সিব স্টেডিয়ামে বিশ্বকাপ বাছাইয়ের চতুর্থ ম্যাচটি খেলবে। সেখানকার কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতেই এত আগে ওমান যাওয়া বাংলাদেশের।

কোচ জেমি ডে বর্তমানে ছুটি কাটাচ্ছেন যুক্তরাষ্ট্রে। সোমবার দলের সঙ্গে যোগ দেওয়ার কথা রয়েছে কোচের। একই সঙ্গে অধিনায়ক জামাল ভূঁইয়াও আছেন স্পেনে। সেখানে তিনি স্প্যানিশ লা লিগার ধারাভাষ্য দিয়েছেন। ধারাভাষ্য শেষে আজ তাঁরও দলের সঙ্গে যোগ দেওয়ার কথা ।

জয়নিউজ/পিডি

আরও পড়ুন
লোড হচ্ছে...