এখন স্ট্রোক থেকে বাঁচাবে অ্যাপ!

প্রাকৃতিক দুর্যোগের পূর্বাভাস আমরা আগেই পেয়ে যাই। কিন্তু শারীরিক দুর্যোগের আভাস সহজে পেয়ে যাবেন অ্যাপের মাধ্যমে। স্ট্রোক ফাউন্ডেশন অব বেঙ্গল নামে একটি প্রতিষ্ঠান এমন দাবি করেছে।

- Advertisement -

জানা যায়, ‘রিস্কোমিটার’ নামে একটি অ্যাপ বাজারে আসছে। যা মানুষকে স্ট্রোকের হাত থেকে বাঁচাতে সাহায্য করবে বলে দাবি করছে নির্মাতা প্রতিষ্ঠানটি। অ্যাপ ব্যবহারে হঠাৎ স্ট্রোকের মতো ঘটনা অনেকটাই আটকানো সম্ভব বলে মনে করছে স্ট্রোক ফাউন্ডেশন।

- Advertisement -google news follower

সংস্থাটি জানায়, স্মার্টফোন ব্যবহারকারীর জন্য বিশেষভাবে তৈরি অ্যাপটি ইংরেজি ও বাংলাসহ ১২টি ভাষায় ব্যবহার করা যাবে। ফলে সব ভাষাভাষি মানুষ এ অ্যাপের সুবিধা ভোগ করতে পারবে। এটি ডাউনলোড করা যাবে গুগল প্লে-স্টোর থেকে।

স্ট্রোক ফাউন্ডেশন অব বেঙ্গলের এক কর্মকর্তা বলেন, কারো আগাম স্ট্রোকের সম্ভাবনা অনুধাবন করতে অ্যাপ ব্যবহারকারীকে প্রথমে একটি প্রশ্নপত্র পূরণ করতে হবে। ব্যবহারকারীর উত্তরের মাধ্যমেই অ্যাপটি স্ট্রোকের সম্ভাবনা সম্পর্কে পূর্বাভাস দিতে পারবে।

- Advertisement -islamibank

সংস্থাটি তাদের ‘রিস্কোমিটার’ নামের অ্যাপটিকে বড় সাফল্য হিসেবেই মনে করছে। তারা মনে করেন, নিজেকে ভালোবাসলে, শরীর সম্পর্কে সচেতন হলে, অ্যাপটি স্মার্টফোনে ডাউনলোড করতে কেউ দেরি করবেন না।

জয়নিউজ/পিডি
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM