চবিতে ভর্তির দাবিতে উত্তীর্ণ একাংশের মানববন্ধন

0

২০১৮ সালে উচ্চ মাধ্যমিক পরীক্ষায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ভর্তি আবেদনের যোগ্যতা থাকার পরেও এবছর মানোন্নয়নের মাধ্যমে পরীক্ষায় উত্তীর্ণরা ভর্তির দাবিতে মানববন্ধন করেছে। একই দাবিতে প্রক্টরের মাধ্যমে উপাচার্য বরাবর দরখাস্তও দিয়েছে তারা। অস্পষ্ট ভর্তি বিজ্ঞপ্তি ও ডিনদের দুর্বলতায় পরীক্ষায় অংশ নেওয়ার সুযোগ পেয়েছিল এই ভর্তিচ্ছু শিক্ষার্থীরা।

সোমবার (৪ নভেম্বর) বেলা ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার চত্বরে মানববন্ধন শুরু করে তারা। এদিকে আন্দোলনকারীদের সাথে পাশে থাকার আশ্বাস দিয়েছে শাখা ছাত্রলীগ। এছাড়া তাদের আন্দোলনে একাত্মতা পোষণ করে স্নারকলিপি দিয়েছে প্রগতিশীল ছাত্র জোট।

ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ এক শিক্ষার্থী ইমাম হোসেন হৃদয় বলেন,  সার্কুলারে স্পষ্টভাবে বিষয়টা ছিল না। আমরা যখন আবেদন করলাম তখন আমাদের যোগ্য বলা হল, এডমিট কার্ডও দিল, পরীক্ষায় অংশ নিতে দিল, রেজাল্টও দিল আমাদের কিন্তু এখন বলছে ভর্তি হতে দিবে না।

এ বিষয়ে ভারপ্রাপ্ত প্রক্টর প্রণব মিত্র চৌধুরী বলেন, ওরা আমাদের কাছে এসেছিল। আমরা জানিয়েছি ডিন কমিটি মিটিংয়ে বসেছে। তারা সিদ্ধান্ত নিবে।

উল্লেখ্য, গত ৩ সেপ্টম্বর প্রকাশিত ভর্তি বিজ্ঞপ্তিতে অস্পষ্টতার জেরে আবেদন করলেও বিশ্ববিদ্যালয় তাদের অযোগ্য হিসেবে বিবেচিত করায় ভর্তি হওয়ার সুযোগ পাচ্ছে না এই শিক্ষার্থীরা। যদিও তাদের আবেদন গ্রহণ করে প্রবেশ পত্র ও ভর্তি পরীক্ষায় অংশ নেওয়ার সুযোগ দেয় বিশ্ববিদ্যালয়। জয়নিউজে ১ নভেম্বর এ সংক্রান্ত সংবাদ প্রকাশের পর এ শিক্ষার্থীরা নিজেদের স্বপ্নভঙ্গের কথা জানতে পারলে ভর্তির জন্য প্রশাসনের কাছে আবেদন জানায়।

জয়নিউজ/নবাব/পিডি

 

আরও পড়ুন
লোড হচ্ছে...