দুই সপ্তাহের মধ্যে পেঁয়াজের দাম ৪০ টাকায় আসবে

0

দুই সপ্তাহের মধ্যে পেঁয়াজের দাম ৪০ টাকার মধ্যে নেমে আসবে বলে জানিয়েছেন বাণিজ্য মন্ত্রণালয়ের উপ-সচিব মো. সেলিম হোসেন।

মঙ্গলবার (৫ নভেম্বর) সকালে চট্টগ্রামের জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে প্রশাসনের সঙ্গে পেঁয়াজ ব্যবসায়ীদের বৈঠক শেষে তিনি এ আশ্বাস দেন।

পেঁয়াজের সংকট থাকবে না উল্লেখ করে বাণিজ্য মন্ত্রণালয়ের উপ-সচিব মো. সেলিম হোসেন বলেন, এস আলম গ্রুপ ৫০ হাজার টন এবং মেঘনা গ্রুপ ৯ হাজার টন পেঁয়াজ মিশর থেকে আমদানি করছে। এছাড়া দেশি পেঁয়াজের মৌসুমও শুরু হবে শিগগির। বর্তমানে বাজারে যথেষ্ট পেঁয়াজ আছে। বাজারে পেঁয়াজের দাম বাড়ার সুযোগ নেই।

পেঁয়াজ ব্যবসায়ীরা আগামীকাল থেকে সঠিক ডকুমেন্ট ছাড়া পেঁয়াজ আড়তে তুলবেন না বলে অঙ্গীকার করেছেন- জানিয়েছেন স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক ইয়াসমিন পারভিন তিবরীজি ।

তিনি বলেন, ব্যবসায়ীরা আশ্বাস দিয়েছেন ন্যায্য মূল্যে পেঁয়াজ বিক্রি করবে। কোনো মেমো ছাড়া পেঁয়াজ আড়তে তুলবে না।
বৈঠক শেষে খাতুনগঞ্জের হামিদুল্লাহ মার্কেট ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক ইদ্রিস আলী বলেন আগামী দুই-তিন দিনের মধ্যে খুচরা পর্যায়ে পেঁয়াজ কেজি প্রতি ১০০ টাকার মধ্যে ভোক্তারা কিনতে পারবেন । খাতুনগঞ্জে পাইকারি বাজারে কেজিপ্রতি পেঁয়াজ ৮০-৮৫ টাকায় বিক্রি হবে বলে জানান তিনি।

বৈঠকে আলোচনা করেন ক্যাবের চট্টগ্রাম বিভাগীয় সভাপতি এসএম নাজের হোসাইন, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের উপ-পরিচালক শাহিদা সুলতানা, জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট তৌহিদুল ইসলামসহ পাইকারি ও খুচরা ব্যবসায়িরা ।

জয়নিউজ/কাউছার/বিআর
আরও পড়ুন
লোড হচ্ছে...