চমেক অধ্যক্ষের বদলি প্রত্যাহারের দাবিতে শিক্ষার্থীদের ক্লাস বর্জন

0

চট্টগ্রাম মেডিকেল কলেজের (চমেক) অধ্যক্ষ অধ্যাপক ডা. সেলিম মোহাম্মদ জাহাঙ্গীরের বদলির আদেশ প্রত্যাহার করে স্বপদে বহালের দাবিতে আন্দোলনে নেমেছে শিক্ষার্থীরা।

বুধবার (৬ নভেম্বর) সকাল ১০টায় ক্লাস বর্জন করে তারা বিক্ষোভ করতে থাকে।

সকাল ১১টার দিকে কলেজের প্রবেশ পথে অবস্থান নেয় শিক্ষার্থীরা। দুপুর দেড়টার দিকে তাদের এই অবস্থান কর্মসূচি শেষ হয়।

শিক্ষার্থীরা অবিলম্বে ডা. সেলিম মোহাম্মদ জাহাঙ্গীরের বদলির আদেশ প্রত্যাহার করে তাকে স্বপদে বহালের দাবি জানান। আর তা না হলে কঠোর আন্দোলনের হুশিয়ারি দেন আন্দোলনকারীরা।

বিক্ষোভ সমাবেশে সাধারণ শিক্ষার্থী ছাড়াও চমেক ছাত্রলীগ ও ছাত্র সংসদের নেতাকর্মীরাও অংশগ্রহণ করেন।

চমেক হাসপাতালের পুলিশ ফাড়িঁর ইনচার্জ জহিরুল হক জয়নিউজকে বলেন, চট্টগ্রাম মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. সেলিম মোহাম্মদ জাহাঙ্গীর বদলির আদেশ প্রত্যাহার ও স্বপদে পুনর্বহালের দাবিতে সাধারণ শিক্ষার্থীরা ক্লাস বর্জন করে অবস্থান কর্মসূচি পালন করেছে। দুপুর দেড়টার দিকে শান্তিপূর্ণভাবে অবস্থান কর্মসূচি শেষ হয়েছে।

উল্লেখ্য, চট্টগ্রাম মেডিকেল কলেজের (চমেক) নতুন অধ্যক্ষ হিসেবে নিয়োগ পেয়েছেন শিশু স্বাস্থ্য বিভাগের অধ্যাপক ডা. শামীম হাসান। গতকাল মঙ্গলবার (৫ নভেম্বর) স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের পার-১ অধিশাখার উপ-সচিব মোহাম্মদ মোহসীন উদ্দিন স্বাক্ষরিত প্রজ্ঞাপনে এ আদেশ অবিলম্বে কার্যকরের কথা বলা হয়েছে। আদেশে চমেক হাসপাতালের শিশু স্বাস্থ্য বিভাগের ডা. শামীম হাসানকে অধ্যক্ষ ও চমেকের বর্তমান অধ্যক্ষ ডা. সেলিম মোহাম্মদ জাহাঙ্গীরকে ফার্মাকোলজি বিভাগের অধ্যাপক হিসেবে বদলি করা হয়েছে।

জয়নিউজ/পিডি
আরও পড়ুন
লোড হচ্ছে...