ফেসবুকে প্রধানমন্ত্রীকে ব্যঙ্গ করে স্ট্যাটাস, শিবির ক্যাডার গ্রেপ্তার

0

রামুতে বিভিন্ন নামে ফেসবুক পেইজ খুলে প্রধানমন্ত্রীসহ রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ ব্যক্তিদের ব্যঙ্গ করে স্ট্যাটাস দেওয়ার অভিযোগে সাইয়্যিদ আবুল আলা (৩৩) নামে এক শিবির ক্যাডারকে গ্রেপ্তার করেছে পুলিশ।

বুধবার (৬ নভেম্বর) দিবাগত রাতে খুনিয়াপালং ইউনিয়নের দারিয়ার দীঘি মৌলভীপাড়া এলাকার নিজবাড়ি থেকে তাকে গ্রেপ্তার করা হয়। তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করেছে পুলিশ।

বৃহস্পতিবার (৭ নভেম্বর) দুপুরে সাইয়্যিদকে আদালতের মাধ্যমে কক্সবাজার কারাগারে পাঠানো হয়েছে।

গ্রেপ্তার সাইয়্যিদ রামু উপজেলার খুনিয়াপালং ইউনিয়নের দারিয়ার দীঘি মৌলভীপাড়া এলাকার এহসান উল্লাহর ছেলে। তার ব্যবহৃত ল্যাপটপ ও মুঠোফোন জব্দ করা হয়েছে।

কক্সবাজার-৩ আসনের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল, পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন ও রামু থানা অফিসার ইনচার্জ মো. আবুল খায়েরের সরাসরি সহযোগিতা ও সার্বিক নির্দেশনায় শিবির ক্যাডার সাইয়্যিদকে গ্রেপ্তার করা হয়েছে বলে জানিয়েছেন রামু থানার ওসি (তদন্ত) এস এম মিজানুর রহমান।

তিনি জানান, বিভিন্ন নামে ফেসবুক পেইজ খুলে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তাঁর কন্যা সায়মা ওয়াজেদ পুতুলসহ রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ ব্যক্তিদের ব্যঙ্গ করে ফেইসবুক পোস্ট দিয়ে আসছিল সাইয়্যিদ। প্রায় সাতদিনের অবজারভেশনের মাধ্যমে তাকে গ্রেপ্তার করা হয়েছে।

তার কাছ থেকে তথ্য-প্রমাণসহ অপকর্মে ব্যবহৃত ল্যাপটপ ও মুঠোফোন জব্ধ করা হয়েছে। সাইয়্যিদ কক্সবাজার শহরে একটি কম্পিউটার ট্রেনিং সেন্টার চালাতো বলে জানায় পুলিশ।

জয়নিউজ/খালেদ/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...