দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব হুমকির পথে: ডা. শাহাদাত

0

১৯৭৫’র ৭ নভেম্বরের উত্তাল দিনগুলির ন্যায় আজও দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব হুমকির পথে বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন।

বৃহস্পতিবার (৭ নভেম্বর) বিকালে জাতীয় বিপ্লব ও সংহতি দিবসে আলোচনা সভায় সভাপতির বক্তব্যে এ মন্তব্য করেন তিনি। চট্টগ্রাম মহানগর বিএনপির উদ্যোগে নগরের নাসিমন ভবনের দলীয় কার্যালয়ের মাঠে এ সভা অনুষ্ঠিত হয়।

৭ নভেম্বরের চেতনায় বেগম খালেদা জিয়াকে মুক্ত করে আনতে হবে উল্লেখ করে ডা. শাহাদাত হোসেন বলেন, স্বাধীনতা-সার্বভৌমত্ব ও দেশবিরোধী সকল ষড়যন্ত্র নস্যাত করে ক্যান্টনমেন্টের বন্দিদশা থেকে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান বীরউত্তমকে মুক্ত করে সিপাহীরা। তাদের বিপ্লবের মাধ্যমে আধিপত্যবাদ, একনায়কতন্ত্র ও একদলীয় শাসনের অবসান ঘটেছিল।

চট্টগ্রাম মহানগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর বলেন, গণতন্ত্রের লেবাসে দেশে আধিপত্যবাদী শক্তির তাবেদারেরা ক্ষমতায় অধিষ্ঠিত। এ অবস্থায় দেশপ্রেমিক জনগণকে জাতীয় বিপ্লব ও সংহতি দিবসের চেতনায় স্বাধীনতা-সার্বভৌমত্বের বিরুদ্ধেই মোকাবেলায় তীব্র আন্দোলনে ঝাঁপিয়ে পড়তে হবে।

চট্টগ্রাম মহানগর বিএনপির সাংগঠনিক মো. কামরুল ইসলামের পরিচালনায় এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন কেন্দ্রীয় বিএনপির শ্রম বিষয়ক সম্পাদক এ এম নাজিম উদ্দিন ,চট্টগ্রাম মহানগর বিএনপির সহসভাপতি এম এ আজিজ, মো. মিয়া ভোলা, অ্যাড. আবদুস সাত্তার, নাজিমুর রহমান, ইকবাল চৌধুরী, এস এম আবুল ফয়েজ, জাহিদুল করিম কচি ও যুগ্ম সম্পাদক কাজী বেলাল উদ্দীন।

এছাড়াও এতে শাহ আলম, ইস্কান্দার মির্জা, আর ইউ চৌধুরী শাহীন, ইয়াসিন চৌধুরী লিটন, আবদুল মান্নান, জাহাঙ্গীর আলম দুলাল, মঞ্জুর আলম মঞ্জু, আনোয়ার হোসেন লিপু, শাহেদ বক্স, শামসুল হক, গাজী মো. সিরাজ উল্লাহ, সাংগঠনিক সম্পাদক মনজুর আলম চৌধুরী মনজু, সহসাধারণ সম্পাদক শাহ আলম, প্রচার সম্পাদক শিহাব উদ্দিন মুবিন, অ্যাড. সিরাজুল ইসলাম চৌধুরী, ফাতেমা বাদশা, এইচ এম রাশেদ খান, হামিদ হোসেন, ডা. এস এম সরওয়ার আলম, হেলাল চৌধুরী, ইয়াকুব চৌধুরী, জিয়া উদ্দিন খালেদ চৌধুরী, আবদুল বাতেন, থানা বিএনপির সভাপতি মনজুর রহমান চৌধুরী, মোশাররফ হোসেন ডেপটি, কাউন্সিলর মো. আজম ও ড. নুরুল আবচার প্রমুখ উপস্থিত ছিলেন।

জয়নিউজ/কাউছার/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...