বুলবুল মোকাবেলায় কন্ট্রোলরুম খুললো চসিক

0

ঘূর্ণিঝড় বুলবুল চট্টগ্রাম উপকূলীয় অঞ্চলে আঘাত হানার আশঙ্কায় নগরবাসীর যেকোনো সেবাদানের জন্য সার্বক্ষণিক কন্ট্রোলরুম খুলেছে চট্টগ্রাম সিটি (চসিক) করপোরেশন।

শুক্রবার (৮ নভেম্বর) সকালে চীন থেকে সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীনের নির্দেশে কন্ট্রোলরুম চালু করে চসিক।

উল্লেখ্য, চসিক মেয়র প্রতিষ্ঠানিক কাজে চীন দেশে অবস্থান করছেন। ঘূর্ণিঝড় সম্পর্কিত যেকোন তথ্য ও সহযোগিতার প্রয়োজনে কন্ট্রোলরুমের সঙ্গে যোগাযোগের জন্য চসিকের পক্ষ থেকে নগরবাসীকে অনুরোধ জানানো হয়েছে।

চসিক কন্ট্রোলরুমের ফোন নম্বরগুলো হলো-০৩১-৬৩০৭৩৯, ০৩১-৬৩৩৬৪৯।

উপকূলীয় জনসাধারণকে সরিয়ে আনতে এবং দুর্যোগকালীন ও দুর্যোগ পরবর্তী রাস্তাঘাট পরিস্কার রাখার কাজে রেড ক্রিসেন্টের স্বেচ্ছাসেবক, চসিকের শ্রমিক ও পর্যাপ্ত গাড়ি, শুকনো খাবার, পর্যাপ্ত সুপেয় পানির ব্যবস্থা এবং চিকিৎসা সেবাদানের জন্য মেডিকেল টিম ও পর্যাপ্ত ওষুধপত্র প্রস্তুত রয়েছে বলে জানিয়েছে চসিক।

এছাড়াও দুর্যোগপূর্ববর্তী, দুর্যোগকালীন ও দুর্যোগপরবর্তী সময়ে অবস্থানের জন্য উপকূলীয় এলাকায় চসিক পরিচালিত সব শিক্ষাপ্রতিষ্ঠান খোলা রাখার নির্দেশ দেওয়া হয়েছে।

ঘূর্ণিঝড় বুলবুলের সার্বিক পরিস্থিতি ও কন্ট্রোলরুম তদারকিতে রয়েছেন চসিক ভারপ্রাপ্ত মেয়র চৌধুরী হাসান মাহমুদ হাসনী।
এ উপলক্ষে শুক্রবার (৮ নভেম্বর) বিকেলে চসিক দামপাড়ার বিদ্যুৎ অফিসে ভারপ্রাপ্ত মেয়র চৌধুরী হাসান মাহমুদ হাসনীর সভাপতিত্বে এক জরুরি সভা অনুষ্ঠিত হয়েছে।

সভায় উপস্থিত ছিলেন চসিক সচিব মো. আবু সাহেদ চৌধুরী, তত্ত্বাবধায়ক প্রকৌশলী সুদীপ বসাক, উপসচিব আশেক রসুল চৌধুরী, চট্টগ্রাম প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ, বস্তি উন্নয়ন কর্মকর্তা মঈনুল হোসেন আলী জয়, শিক্ষক মিজানুর রহমান ও রেড ক্রিসেন্টের প্রতিনিধিরা।

ভারপ্রাপ্ত মেয়র চৌধুরী হাসান মাহমুদ হাসনী ঘূর্ণিঝড় মোকাবেলায় জনগণকে আতঙ্কিত না হয়ে সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা করার আহ্বান জানিয়েছেন।

জয়নিউজ/বিআর
আরও পড়ুন
লোড হচ্ছে...