গান্ধী পরিবারের ‘বিশেষ নিরাপত্তা’ প্রত্যাহার!

ভারতের কংগ্রেস সভাপতি সোনিয়া গান্ধী এবং তার দুই সন্তান রাহুল গান্ধী ও প্রিয়াঙ্কা গান্ধীর বিশেষ নিরাপত্তা দলের (এসপিজি) সুরক্ষা প্রত্যাহার করে নেওয়া হয়েছে। তাদের এসপিজি সুবিধা তুলে নেওয়ার সিন্ধান্ত নিয়েছে নরেন্দ্র মোদি সরকার!

- Advertisement -

শুক্রবার (৮ নভেম্বর) ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি এক প্রতিবেদনে একথা বলা হয়। তবে এ বিষয়ে এখনো কিছু জানে না গান্ধী পরিবারের সদস্যরা।

- Advertisement -google news follower

সম্প্রতি নিরাপত্তা সংক্রান্ত এক পর্যালোচনা শেষে গান্ধী পরিবারের উপর থেকে বিশেষ নিরাপত্তা তুলে নেওয়া হলো। তিন হাজার সদস্য বিশিষ্ট অভিজাত এ নিরাপত্তা বাহিনীটি এখন থেকে শুধু দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে নিরাপত্তা দেবে। আর গান্ধী পরিবার পাবে জেড প্লাস নিরাপত্তা। কেন্দ্রীয় সংরক্ষিত পুলিশে দল (সিআরপিএফ) নিয়োজিত থাকবে গান্ধী পরিবারের নিরাপত্তার দায়িত্বে।

এরআগে চলতি বছরের আগস্টে সাবেক প্রধানমন্ত্রী মনমোহন সিংয়ের নিরাপত্তার দায়িত্ব থেকেও এসপিজি’কে সরিয়ে নেওয়া হয়। আর সিদ্ধান্তটি এমন সময় নেওয়া হলো যখন কি না কংগ্রেস নেতারা গান্ধী পরিবারের নিরাপত্তার মান কমিয়ে দেওয়ার অভিযোগ করে আসছে সরকারের বিরুদ্ধে।

- Advertisement -islamibank

এমন অভিযোগে গান্ধী পরিবারের নিরাপত্তা ব্যবস্থা কঠোর না করে বরং এসপিজি তুলে নেওয়ার বিষয়টির রাজনৈতিক হতে পারে বলে ধারণা করা হচ্ছে।

জয়নিউজ/বিআর
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM