ঢাকায় পৌঁছালো বাদলের লাশ, জানাজার সময়সূচি পরিবর্তন

0

জাসদ নেতা ও মুক্তিযোদ্ধা সাংসদ মাঈন উদ্দিন খান বাদলের লাশবাহী বিমানটি ঢাকায় এসে পৌঁছেছে। শুক্রবার ( ৮ নভেম্বর) রাত সাড়ে আটটায় শাহজালাল আর্ন্তজাতিক বিমান বন্দরে তাঁর লাশ এসে পৌঁছায়।

তবে খারাপ আবহাওয়ার কারণে চট্টগ্রামে জানাজার সময়সূচি পরিবর্তন করা হয়েছে জানিয়েছেন সাংসদের ব্যক্তিগত সহকারী এসএম হাবিব বাবু।

তিনি বলেন, পূর্বের সময়সূচি অনুযায়ী তাঁকে শনিবার (৯ নভেম্বর) দুপুরে হেলিকপ্টার করে চট্টগ্রামে নেওয়ার কথা থাকলেও খারাপ আবহাওয়ার কারণে তা পরিবর্তন করা হয়েছে। এখন সড়কপথে তাঁর লাশ চট্টগ্রামে আনা হবে।

তিনি আরও বলেন, শনিবার সকাল ১০টায় সাংসদের মরদেহ নিয়ে যাওয়া হবে সংসদের দক্ষিণ প্লাজায়। সকাল সাড়ে ১০টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ স্পিকার, মন্ত্রীপরিষদ ও সংসদ সদস্যরা তাঁকে শ্রদ্ধা নিবেদন করবেন। ১১টায় প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। এরপর শহীদ মিনারে সর্বস্তরের জনতার শ্রদ্ধা নিবেদনের জন্য নেওয়ার কথা থাকলেও সময়ের স্বল্পতার কারণে তা বাতিল করা হয়েছে।

দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোছলেম উদ্দিন আহমদ বলেন, সাংসদের মরদেহ সড়কপথে আনার কারণে চট্টগ্রামে দ্বিতীয় জানাজা জমিয়াতুল ফালাহ্ জাতীয় মসজিদে বিকেল ৩টার পরিবর্তে মাগরিবের পর, তৃতীয় জানাজা বোয়ালখালী সিরাজুল ইসলাম ডিগ্রি কলেজ মাঠে আছরের পরিবর্তে রাত ৮টায়, চতুর্থ জানাজা নিজ বাড়ি সারোয়াতলী ইব্রাহিম নূর মোহাম্মদ উচ্চ বিদ্যালয় মাঠে মাগরিবের পরিবর্তে রাত ৯টায় অনুষ্ঠিত হবে। পরে ৪ দফা জানাজা শেষে মঈন উদ্দিন খান বাদলকে নিজ বাড়ির সামনে বাবা-মায়ের পাশে নতুন পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।

জয়নিউজ/বিআর
আরও পড়ুন
লোড হচ্ছে...