সেই জামায়াত নেতার চেক বাতিল

0

প্রধানমন্ত্রীর কাছ থেকে পাওয়া জামায়াতে ইসলামীর ‘ডোনার’ সাদাত উল্লাহর দুই লাখ টাকার চেক বাতিল করেছে সাংবাদিক কল্যাণ ট্রাস্ট।
জানা যায়, অসচ্ছল ও দুঃস্থ সাংবাদিক হিসেবে চেক পাওয়া সাদাত উল্লাহ লোহাগাড়ার চরম্বা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান।

বৃহস্পতিবার (৭ নভেম্বর) প্রধানমন্ত্রীর কার্যালয়ে অসুস্থ, অসচ্ছল ও দুর্ঘটনায় আহত সাংবাদিক ও নিহত সাংবাদিক পরিবারের সদস্যদের মধ্যে আর্থিক সহায়তা ভাতা ও চেক বিতরণ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এ বিষয়ে সামাজিক যোগাযোগমাধ্যমও সমালোচনামুখর হয়ে ওঠে।

সাংবাদিক কল্যাণ ট্রাস্টের ব্যবস্থাপনা পরিচালক জাফর ওয়াজেদ বলেন, ইতোমধ্যে তার (সাদাত উল্লাহ) চেকের অনুকূলে বরাদ্দ ফান্ড বাতিলের উদ্যোগ নেওয়া হয়েছে। ওই ব্যক্তি ব্যাংক থেকে উক্ত চেকের টাকা তুলতে পারবে না।’

সিইউজের ক্ষোভ

পেশাদার সাংবাদিক না হওয়া সত্ত্বেও সাবেক ইউপি চেয়ারম্যান, জামায়াতের ক্যাডার সাদাত উল্লাহ সাংবাদিক কল্যাণ ট্রাস্টের অনুদান পাওয়ায় গভীর উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করেছে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন-সিইউজে। সিইউজের সভাপতি নাজিমুদ্দীন শ্যামল, সাধারণ সম্পাদক হাসান ফেরদৌস এক বিবৃতিতে বলেন, সাদাত উল্লাহ সাঈদীর মুক্তির দাবি জানিয়ে সাত বছর আগে প্রধানমন্ত্রীকে সামাজিক যোগাযোগমাধ্যমে হুমকি দিয়েছিলেন।
জামায়াতের এ ক্যাডার কিভাবে প্রধানমন্ত্রীর সফরসঙ্গী হয়েছিলেন, প্রধানমন্ত্রীর তহবিল থেকে কিভাবে অনুদান পেয়েছেন তা খতিয়ে দেখার দাবি জানিয়েছে সিইউজে। পেশাদার সাংবাদিক না হওয়া সত্বেও সাংবাদিক কল্যাণ ট্রাস্টে কিভাবে এই জামায়াত ক্যাডার আবেদন করেছেন, কারা তার আবেদনে সুপারিশ করেছেন, কেন বোর্ডসভায় তাকে সাংবাদিক কল্যাণ ট্রাস্টের তহবিল থেকে সর্বোচ্চ দুই লাখ টাকা বরাদ্দ দেওয়া হলো এবং প্রধানমন্ত্রীকে হুমকি দেওয়ার পর কিভাবে প্রধানমন্ত্রীর কার্যালয়ে উপস্থিত হলেন-এসব কিছু খতিয়ে দেখার দাবি জানিয়েছে সিইউজে।

জয়নিউজ/বিআর
আরও পড়ুন
লোড হচ্ছে...