বিক্ষোভের মুখে পদত্যাগ করলেন বলিভিয়ার প্রেসিডেন্ট

শেষ পর্যন্ত বিক্ষোভের মুখে পদত্যাগ করেছেন বলিভিয়ার প্রেসিডেন্ট ইভো মোরালস। তার বিতর্কিত পুনর্নির্বাচনের বিরুদ্ধে তিন সপ্তাহ ধরে বিক্ষোভের মুখে পড়েন তিনি।

- Advertisement -

রোববার (১০ নভেম্বর) পদত্যাগ করেন তিনি।

- Advertisement -google news follower

টেলিভিশনে দেওয়া এক ভাষণে প্রেসিডেন্ট ইভো বলেন, আমি প্রেসিডেন্ট পদ থেকে সরে দাঁড়াচ্ছি। তারপরেই ভাইস প্রেসিডেন্ট আলভারো গার্সিয়া লিনেরা এবং সিনেট প্রেসিডেন্ট আদ্রিয়ানা সালভাতিয়েরাও পদত্যাগ করেন।

প্রেসিডেন্টের পদত্যাগের সিদ্ধান্তে বিক্ষোভকারীরা রাস্তায় নেমে আনন্দ মিছিল করেছে। লা পাজ সড়কে ইতোমধ্যেই উৎসবের পরিবেশ বিরাজ করছে। একই সঙ্গে লোকজনকে লাল, হলুদ এবং সবুজের মিশ্রণে তৈরি বলিভিয়ার পতাকা হাতে উল্লাস করতে দেখা গেছে।

- Advertisement -islamibank

এদিকে প্রেসিডেন্ট নির্বাচনে অংশ নেওয়া প্রধান বিরোধীদলের প্রার্থী এবং দেশটির সাবেক প্রেসিডেন্ট কার্লোস মেসা বলেন, বিশ্বকে একটি শিক্ষা দিল বলিভিয়া। সোমবার থেকে বলিভিয়া হবে একটি নতুন দেশ।

২০ অক্টোবর দেশটির প্রেসিডেন্ট নির্বাচনে সুস্পষ্ট কারচুপির অভিযোগ প্রমাণিত হওয়ায় আন্তর্জাতিক পর্যবেক্ষকরা নির্বাচনের ফলাফল বাতিল করার আহ্বান জানায়। কারচুপির বিষয়ে অভিযোগ ওঠার পর থেকেই কয়েক সপ্তাহ ধরে বলিভিয়ায় সরকারবিরোধী বিক্ষোভ শুরু হয়।

জয়নিউজ/বিআর
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM