নওফেলের উপস্থিতিতে যুবলীগের ২ গ্রুপের সংঘর্ষ, সভা পণ্ড

0

শিক্ষা উপ-মন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেলের উপস্থিতিতে চট্টগ্রামে আওয়ামী যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকীর সভা পণ্ড হয়ে গেছে। এছাড়াও অধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সভায় দুই গ্রুপের সংঘর্ষে এক কাউন্সিলরসহ অন্তত ১০ জন আহত হয়েছে।

মঙ্গলবার (১২ নভেম্বর) বিকেল ৪টার দিকে নগরের লালদীঘি মাঠে এই ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, বিকেল তিনটায় সভা শুরু হয়ে ট্রেন দুর্ঘটনায় নিহতদের জন্য এক মিনিট নিরবতা পালন করা হয়। এরপর বিশেষ অতিথিরা বক্তব্য রাখেন। এর কিছুক্ষণ পর অনুষ্ঠানে প্রধান অতিথি শিক্ষা উপ-মন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল আসেন। সভাস্থলে তিনি আসার সঙ্গে সঙ্গে স্লোগান শুরু হয়। এসময় পাল্টাপাল্টি স্লোগান ও চেয়ারে বসাকে কেন্দ্র করে দুই গ্রুপের মধ্যে ধাক্কাধাক্কি হয়। পাশাপাশি চেয়ার ছোড়াছুড়ির ঘটনাও ঘটে। এসময় উভয় পক্ষ ইট-পাটকেল নিক্ষেপ করে।

এর আগে যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে পৃথক মিছিল নিয়ে আসেন মহানগর যুবলীগের সদস্য ওয়াসিম উদ্দিন চৌধুরী ও যুবলীগ নেতা কাউন্সিলর মোবারক আলীর অনুসারীরা।

নাম প্রকাশে অনিচ্ছুক নগর যুবলীগের এক নেতা জয়নিউজকে বলেন, নগর যুবলীগের আহ্বায়ক কমিটির সদস্য সিটি করপোরেশনের কাউন্সিলর মোবারক আলী একটি মিছিল নিয়ে সভায় এসেছিলেন। তিনি প্রবেশের সময় গেটে নেতাকর্মীদের মধ্যে ধাক্কাধাক্কি হয়। এর সূত্র ধরে পরে আবারও মারামারি হয়েছে। মোবারক আলীসহ কমপক্ষে ১০ জন নেতাকর্মী আহত হয়েছেন।

যুবলীগের প্রেসিডিয়াম সদস্য আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু বলেন, বগিরাগত দুষ্কৃতিকারীরা সভায় মারামারি করে বিশৃঙ্খলা সৃষ্টি করেছে।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার (দক্ষিণ) এসএম মেহেদী হাসান বলেন, যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে দুই পক্ষের সংঘর্ষে অন্তত ১০ জন আহত হয়েছে। তবে পুলিশ দ্রুত পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

জয়নিউজ/কাউছার/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...