চবিতে ‘ক্যারিয়ার ফিয়েস্তা’ ১৯ নভেম্বর

0

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ফাইন্যান্স বিভাগের ২১তম ব্যাচের বিদায় অনুষ্ঠান উপলক্ষে চবিতে অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘ক্যারিয়ার ফিয়েস্তা’।

এমবিএ ফেস্টিভ্যালের অংশ হিসেবে বিদায়কে স্মরণীয় করতে ১৯ নভেম্বর চবি ব্যবসায় প্রশাসন অনুষদ মিলনায়তনে দিনব্যাপী ক্যারিয়ার ফিয়েস্তা ও জব ফেয়ার আয়োজনের এ উদ্যোগ নেওয়া হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ক্যারিয়ার সম্পর্কে সচেতন করার লক্ষ্যেই এমন ভিন্ন আয়োজন। যেখানে দেশের বিভিন্ন ক্ষেত্রে সফল ব্যাক্তিরা শোনাবেন তাদের অভিজ্ঞতার গল্প।

বুধবার (১৩ নভেম্বর) দুপুরে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (চবিসাস) কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন ক্যারিয়ার ফিয়েস্তার আয়োজকরা।

এতে পুরো আয়োজনের বিস্তারিত তুলে ধরেন ফিয়েস্তার কনভেনর ও ফাইন্যান্স বিভাগের ২১ তম ব্যাচের শিক্ষার্থী শরীফুল ইসলাম ফরহাদ।

এসময় আরও উপস্থিত ছিলেন কো- কনভেনর মুশফিকা রেজা তিথি ও ফাইন্যান্স এমবিএ ফেস্টিভ্যালের কনভেনর চিরঞ্জিত সাহা সজীব।

সংবাদ সম্মেলনে আয়োজকরা জানান, ফাইন্যান্স বিভাগের ২১ তম ব্যাচের বিদায়কে কেন্দ্র করে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ক্যারিয়ার সম্বন্ধে সচেতন করার উদ্দেশ্য নিয়েই দেশের বিভিন্ন ক্ষেত্রে সফল ব্যক্তিদের বক্তা হিসেবে নিয়ে আয়োজিত হতে যাচ্ছে এই আয়োজন। অনুষ্ঠানটি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়সহ চট্টগ্রামের সকল শিক্ষা প্রতিষ্ঠানের জন্য উন্মুক্ত থাকবে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন চবি উপচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার।
এতে সভাপতিত্ব করবেন ইসলামী ব্যাংকের ইন্ডিপেনডেন্ট পরিচালক অধ্যাপক ড. সালেহ জহুর। দিনব্যাপি আয়োজনে থাকছে ক্যারিয়ার সেমিনার, জব ফেয়ার ও কুইজ কম্পিটিশন।

এদিকে ক্যারিয়ার সেমিনারে সাতজন সফল ব্যক্তিত্ব সেমিনার বক্তা হিসেবে উপস্থিত থাকবেন। যারা ছয়টি নির্ধারিত বিষয়ে তাদের অভিজ্ঞতার আলোকে গল্প শোনাবেন।

এতে নেটওয়ার্কিং ও কমিউনিকেশন বিষয়ে আলোচনা করবেন বিএসআরএম হেড অফ কর্পোরেট এফেয়ার্স শোভন মাহবুব শাহাবুদ্দিন, লিডারশিপের ওপর ইগলু ফুড এন্ড ডেইরী ফার্মস জিএম কামরুল হাসান, মাই লাইফ এন্ড মাই ক্যারিয়ার বিষয়ে গ্লাসগো স্মিথকেলাইন এর চেয়ারম্যান মাসুদ খান, ক্যারিয়ার ইন ইন্টারন্যাশনাল এন্ড রিসার্চ অর্গানাইজেশন বিষয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ডেভেলপমেন্ট স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. নিয়াজ আহমেদ খান এবং এন্ট্রাপ্রেনরশিপ নিয়ে বক্তব্য রাখবেন তরুণ দুই উদ্যোক্তা বারকোড গ্রুপের চেয়ারম্যান মনজুরুল হক ও আরজেএম ফুটওয়ারের ব্যবস্থাপনা পরিচালক জসিম আহমেদ। এছাড়া জব ফেয়ারে থাকছে বিকাশ ও নাইট রাইডারস মোটরস নামে দুটি প্রতিষ্ঠান। যেখানে সরাসরি ইন্টারভিউয়ের মাধ্যমে শিক্ষার্থীরা প্রতিষ্ঠানগুলোর প্রয়োজনীয় পদে নিয়োগের সুযোগ পাবে। পুরো আয়োজনে নলেজ পার্টনার হিসেবে থাকবে রবি ও বাংলাদেশ ইয়ুথ লিডারশীপ সেন্টার।

জয়নিউজ/নবাব/বিআর
আরও পড়ুন
লোড হচ্ছে...