বোধন আবৃত্তি স্কুলের ৫৩তম আবর্তনে ভর্তি শুরু

0

বোধন আবৃত্তি পরিষদ চট্টগ্রাম পরিচালিত বোধন আবৃত্তি স্কুলের ৫৩তম আবর্তনে ভর্তি চলছে। দীর্ঘ ২৬ বছরের প্রশিক্ষণ অভিজ্ঞতার আলোকে এটি বাংলাদেশের একমাত্র নিয়মিত আবৃত্তি স্কুল।

বাংলাভাষার শুদ্ধতম চর্চার অঙ্গীকার নিয়ে বড়দের জন্য ছয় মাসব্যাপী এবং ছোটদের জন্য দুই বছরের পূর্ণাঙ্গ আবৃত্তি প্রশিক্ষণ কার্যক্রম শিগগির শুরু হবে। যাতে থাকবে শুদ্ধ উচ্চারণের তত্ত্ব ও প্রয়োগ, জিহ্বা-চোয়ালের ব্যায়াম ও মনোসংযোগ, মাইক্রোফোনের প্রায়োগিক ব্যবহার, ছন্দ, কবিতার ভাব ও রস, অনুষ্ঠান উপস্থাপনা, সংবাদ পাঠ, টিভি রিপোর্টিং, শ্রুতি নাটক, আবৃত্তি-নির্মাণ ও প্রয়োগ।

এতে প্রশিক্ষক হিসেবে ক্লাস পরিচালনা করবেন দেশের বরেণ্য আবৃত্তিশিল্পী, নাট্যব্যক্তিত্ব, বিশিষ্ট কবি ও সাহিত্যিকরা।

আগামী ১৭ জানুয়ারি সকাল ৯টায় চসিক মিউনিসিপ্যাল মডেল স্কুল এন্ড কলেজে ক্লাস শুরু হবে। ভর্তি ফরম সংগ্রহ করা যাবে বুক মার্ক ও নন্দন (চেরাগী পাহাড়), গাউছিয়া ফটোস্ট্যাট (নিউমার্কেট মোড়), অজন্তা বুক হাউস (চকবাজার), গ্লোরী ফটোস্ট্যাট (কমার্স কলেজ), আলমের দোকান (শিল্পকলা একাডেমির বিপরীতে), ভাগিনার দোকান (চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়) এবং মিউনিসিপ্যাল মডেল স্কুল এন্ড কলেজ (শুধু শুক্রবার)।

এছাড়া অনলাইনে ভর্তির জন্য নিবন্ধন করা যাবে। বিস্তারিত তথ্যের জন্য যোগাযোগ করা যাবে প্রতি শুক্রবার সকাল ৯টা থেকে ১১টার মধ্যে চসিক মিউনিসিপ্যাল মডেল স্কুল এন্ড কলেজে (০১৮১৭৭১৯০১৭, ০১৭১৮০০৪০৩৩,   ০১৮১৯৩৩২৪৫৪, ০১৮১৫৬৪৭৯৪৯)।

উল্লেখ্য, সমাবর্তনে আবৃত্তি পরিবেশনের মধ্যদিয়ে প্রশিক্ষণার্থীদের সনদ দেওয়া হবে।

জয়নিউজ

আরও পড়ুন
লোড হচ্ছে...