পুলিশকে গণমুখী কাজ করার আহ্বান আমেনা বেগমের

0

কমিউনিটি পুলিশিংয়ের সমন্বয়ে পুলিশ প্রশাসনকে গণমুখী কাজ করার আহ্বান জানিয়েছেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) অতিরিক্ত পুলিশ কমিশনার আমেনা বেগম।

বুধবার (১৩ নভেম্বর) নগরের শায়লা কমিউনিটি সেন্টারে পাঁচলাইশ মডেল থানা কমিউনিটি পুলিশিং সমন্বয় কমিটির সভায় তিনি একথা বলেন। মাদক, সন্ত্রাস, জঙ্গিবাদ ও গুজব প্রতিরোধে এ সভার আয়োজন করা হয়।

তিনি বলেন, কমিউনিটি পুলিশিংয়ের মাধ্যমে পুলিশি সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিতে হবে। পুলিশকে জবাবদিহিমূলক কর্মকান্ডের মাধ্যমে জনগণের আস্থা অর্জনের জন্য সবাইকে সম্মিলিতভাবে কাজ করার জন্য উদাত্ত আহ্বান জানান তিনি।

পুলিশে স্বচ্ছতা আনার জন্য জনগণকে সোচ্চার হওয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, নিজ নিজ জায়গা থেকে একটি সুন্দর আইনশৃঙ্খলা পরিস্থিতি বিনির্মাণের জন্য সবাইকে ঐক্যবদ্ধ ও আন্তরিকভাবে কাজ করতে হবে। এসময় তিনি পুলিশ প্রশাসনকে যেকোনো ধরনের হয়রানিমূলক কর্মকান্ড থেকে বিরত থাকার জন্য সতর্ক করেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পাঁচলাইশ থানা কমিউনিটি পুলিশিং সমন্বয় কমিটির সভাপতি শামসুল ইসলাম শামীম। সভা পরিচালনা করেন পাঁচলাইশ থানা কমিউনিটি পুলিশিং সমন্বয় কমিটির সদস্য সচিব আবু সাঈদ সেলিম।

এতে বিশেষ অতিথি ছিলেন উপ-পুলিশ কমিশনার উত্তর বিজয় বসাক, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার উত্তর মিজানুর রহমান, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার উত্তর প্রশাসন আশিকুর রহমান, সিনিয়র সহকারী পুলিশ কমিশনার পাঁচলাইশ দেবদূত মজুমদার, পাঁচলাইশ মডেল থানার অফিসার ইনচার্জ আবুল কাশেম ভূঁইয়া, দুর্নীতি প্রতিরোধ কমিটি চট্টগ্রাম মহানগরের সমন্বয়ক ও ওয়েল ফুড-এর পরিচালক সিরাজুল ইসলাম কমু, চট্টগ্রাম সিটি করপোরেশনের কাউন্সিলর মোরশেদ আলম, কাউন্সিলর গিয়াস উদ্দিন, কাউন্সিলর গোলাম হায়দার মিন্টু ও সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর আঞ্জুমান আরা বেগম।

এছাড়াও সভায় শিক্ষাবিদ ও স্বত্বাধিকারী মেন্টরস মানজুমা  মুরশেদ, ৭নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুর রহিম, ৮নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ সোহরাওয়ার্দী, নারীনেত্রী হোসনেয়ারা বেগম পারুল, সোনিয়া আজাদ, জোহরা বেগম, কমিউনিটি পুলিশিং নেতৃবৃন্দের মধ্যে ৫৩ বিটের সভাপতি জসিমুল আনোয়ার খান, ৫২ বিটের  সভাপতি মো. ইদ্রিস, ৫১ বিটের সভাপতি বাবু ডাক্তার সাধন চন্দ্র নাথ, ৫০ নম্বর বিটের সভাপতি কামাল উদ্দিন ও ৪৮ নম্বর বিটের সাধারণ সম্পাদক রেজাউল ইসলাম উপস্থিত ছিলেন।

সভায় কমিউনিটি পুলিশিংয়ের কার্যক্রম প্রত্যক্ষ করেন ইউএস বিচার বিভাগের প্রধান উপ-পরিচালক গ্যারি বুলার্ড, আইসিআইটিএপি সদর দপ্তর ওয়াশিংটন ডিসি এমিলি লিভাল, প্রোগ্রাম বিশ্লেষক আইসিআইটিএপি সদর দপ্তর ওয়াশিংটন ডিসি কার্ল ক্লার্ক ও মার্কিন দূতাবাস ঢাকা তানিক মুনির।

জয়নিউজ/পার্থ/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...