কাপড়ের রং দিয়ে বানানো হচ্ছে জন্মদিনের কেক

0

মানবদেহের জন্য ক্ষতিকর কাপড়ের রং ব্যবহার করে বানানো হচ্ছে জন্মদিনের কেক। শুধু তাই নয় সুস্বাদু মিষ্টিসহ নানা খাদ্যদ্রব্য উৎপাদনে এসব ক্ষতিকর রং ব্যবহার করে আসছিল। আর এসব খাদ্যদ্রব্য খেয়ে শিশু-কিশোর ক্রেতা ও বিভিন্ন শ্রেণি পেশার মানুষ আক্রান্ত হচ্ছে পেটের পীড়াসহ নানান জটিল রোগে।

বুধবার (১৩ নভেম্বর) সন্ধ্যায় গোপন সংবাদের সূত্র ধরে হাটহাজারী পৌরসভার মীরের হাট এলাকায় ‘রস মিষ্টি বেকারি’ নামক এমন একটি খাদ্যদ্রব্য তৈরির কারখানার সন্ধান পায় ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রুহুল আমিন। এসময় ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকারী নির্বাহী ম্যাজিস্ট্রেট ওই বেকারিতে এবং কাপড়ের রং দিয়ে বিভিন্ন উৎসবের কেক বানানো হচ্ছে দেখতে পেয়ে প্রতিষ্ঠানটির মালিককে নগদ অর্থদণ্ড দেন।

রুহুল আমিন জয়নিউজকে বলেন, পৌরসভার মিরেরহাট এলাকায় রস মিষ্টির বেকারিতে অভিযান পরিচালনা করার সময় দেখা যায় মাত্র ৪০/৪৫ টাকা মূল্যের প্যাকেটের রং দিয়ে তৈরি করা হচ্ছিল জন্মদিনের কেক, মিষ্টিসহ বিভিন্ন খাদ্যদ্রব্য উৎপাদন করে আসছিল।

নোংরা অপরিচ্ছন্ন পরিবেশে মানবদেহের ক্ষতিকারক রং দিয়ে খাদ্যদ্রব্য উৎপাদন করার জন্য বেকারির মালিক মো. ইউনুস, পিতা মৃত নুরুল ইসলামকে পাঁচহাজার টাকা জরিমানা করা হয়। একইসঙ্গে ভবিষ্যতে এরূপ অনৈতিক কাজ থেকে বিরত থাকার একটি অঙ্গীকারনামা দেয় প্রতিষ্ঠানটির মালিক।

জয়নিউজ/তালেব/বিআর

সরাসরি আপনার ডিভাইসে নিউজ আপডেট পান, এখনই সাবস্ক্রাইব করুন।

আরও পড়ুন
লোড হচ্ছে...