অনুশীলন ম্যাচ ছাড়াই টেস্ট খেলতে নামছে টাইগাররা

0

ঘন্টা কয়েক পরই ইনদোরে ভারতের বিপক্ষে প্রথম টেস্টে মুখোমুখি হবে বাংলাদেশ। তবে ভারতের মতো প্রতিপক্ষের বিপক্ষে তাদের মাটিতেই টাইগাররা টেস্ট খেলতে নামছে কোনো অনুশীলন ম্যাচ ছাড়াই।

কিন্তু বাংলাদেশের নয়া টেস্ট কাপ্তান মুমিনুল হক বলেছেন, প্রস্তুতিতে নেই কোনো ঘাটতি, দিবা-রাত্রির টেস্টকে সুযোগ হিসেবে দেখছি।

বুধবার (১৩ নভেম্বর) ম্যাচের আগেরদিন আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে বাংলাদেশ অধিনায়ক জানিয়েছেন ভারতের পেসারদের বিপক্ষে কঠিন চ্যালেঞ্জকে উপভোগ করতে চান তিনি।

মুমিনুল বলেন, ভারতের পেসারদের চ্যালেঞ্জ নিয়ে ভাবছি, তাদের ভালো মানের পেসার আছে। আমাদের জন্য চ্যালেঞ্জ হবে পাশাপাশি সুযোগও বলা যায়। আমি সবসময় এভাবেই ভাবি, প্রতিপক্ষের হুমকিকে চ্যালেঞ্জ হিসেবে নেওয়া এবং সেটা উপভোগ করা।

ভারতের বিপক্ষে অনুশীলন ম্যাচ থাকলে ভালো হতো- কদিন আগেই এমনটা জানিয়েছিলেন কোচ রাসেল ডোমিঙ্গো, তবে টাইগার কাপ্তান প্রস্তুতি ম্যাচ না থাকলেও প্রস্তুতিতে ঘাটতি দেখছেন না।

সাংবাদিকের করা প্রশ্নের জবাবে মুমিনুল হক বলেন, আমার কাছে মনে হয় না অনুশীলনে ঘাটতি থাকছে। আপনি যেটা বললেন আমরা শেষবার যখন হায়দ্রাবাদে এসেছি অনুশীলন ম্যাচ ছিল, এবার কেন নেই?

‘আসলে আপনি দেখেন টেস্ট স্কোয়াডের আমরা ৮ জনই পরে এসেছি এখানে। সবাই কিন্তু চারদিনের ম্যাচ খেলে এসেছি এমনকি আমি নিজে গত ৫-৬ মাসে ৮-১০টা চারদিনের ম্যাচ খেলেছি। মুশফিক ভাইসহ অন্য যারা আছে তারাও প্রথম শ্রেণি খেলে এসেছে। আমার মনে হয়না খুব বেশি সমস্যা হবে। সবাই কিন্তু খেলার মধ্যে ছিল ভালোভাবে মানিয়ে নিতে পারবে আশা করি।

জেতার জন্য নামবো সবাই। যখনই যে টিমের সঙ্গেই খেলবেন, যত বড় অপনেন্টই হোক কেউ হারার জন্য নামেনা। জেতার জন্যই নামে। আমরাও জেতার জন্য নামবো। এখনও টিম নিয়ে ওইভাবে চিন্তা করিনি। টিম সিলেক্ট হয়নি। ম্যানেজমেন্টও কথা বলেনি। কালকে খেললে হয়তো জানতে পারবেন।’

জয়নিউজ/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...