বাংলাদেশ অর্থনৈতিক বিস্ময়ের দেশে পরিণত হয়েছে: মেয়র নাছির

0

বাংলাদেশ এখন সারাবিশ্বের কাছে অর্থনৈতিক বিস্ময়ে পরিণত হয়েছে বলে জানিয়েছেন চট্টগ্রাম সিটি (চসিক) করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন।

শুক্রবার (১৫ নভেম্বর) বিকেলে আগ্রাবাদের ওয়ার্ল্ড ট্রেড সেন্টারের বঙ্গবন্ধু সম্মেলন কক্ষে ‘শিল্প ও বাণিজ্য ক্ষেত্রে উন্নয়নের এক দশক’ শীর্ষক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

মেয়র বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ধারাবাহিক দেশ পরিচালনার কারণে বাংলাদেশ অর্থনৈতিকভাবে যে জায়গায় উন্নীত হয়েছে তাতে সারাবিশ্ব এখন বাংলাদেশকে সম্মান করে। বঙ্গবন্ধু কন্যা জীবনের ঝুঁকি নিয়ে, দেশি বিদেশি ষড়যন্ত্র উপেক্ষা করে দেশ পরিচালনা করছেন।

তিনি আরও বলেন, আমাদের অর্থনীতি কৃষি নির্ভর। এটিকে শিল্পনির্ভর করতে হবে। এ লক্ষে কাজ করছেন প্রধানমন্ত্রী। প্রধানমন্ত্রীর দূরদর্শিতার কারণে বিদ্যুৎ ও জ্বালানি খাতে দেশে সাফল্য এসেছে বলেও জানান তিনি।

চট্টগ্রামের জলাবদ্ধতা নিয়ে মেয়র বলেন, এই ইস্যুতে অপরাজনীতি করার কোনো সুযোগ নাই। চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ যে প্রকল্প নিয়েছে তা বাস্তবায়নে অনেক সমস্যা রয়েছে। আমাদের সময় লাগবে। ফিজিবিলিটি স্টাডি, ড্রয়িং ডিজাইন হচ্ছে। আগে পুরো শহরে ড্রেনেজ ব্যবস্থা ছিল না।

তিনি বলেন, নাগরিকরা যদি সচেতন না হয় জলাবদ্ধতা নিরসন চসিকের একার পক্ষে কঠিন। যারা নালা, খালা নদী কারা দখল করছেন তারা অন্য গ্রহের কেউ তো নয়।

আওয়ামী লীগের কেন্দ্রীয় শিল্প ও বাণিজ্য উপ কমিটির সভাপতি কাজী আকরাম উদ্দিন আহমদের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের প্রচার সম্পাদক ড. হাছান মাহমুদ।

সভায় স্বাগত বক্তব্য রাখেন আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য সম্পাদক মুক্তিযোদ্ধা মো. আব্দুছ ছাত্তার।

এতে প্রধান আলোচক ছিলেন প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ড. অনুপম সেন। বিশেষ বক্তা হিসেবে বক্তব্য রাখেন সংসদ সদস্য এমএ লতিফ, চট্টগ্রাম চেম্বার সভাপতি মাহবুবুল আলম।

জয়নিউজ/পার্থ</বিআর

আরও পড়ুন
লোড হচ্ছে...