বিশ্ব খাদ্যসংস্থার কেস স্টাডি এখন বাংলাদেশ: তথ্যমন্ত্রী

0

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, খাদ্যঘাটতির বাংলাদেশ এখন খাদ্য উদ্বৃত্তের দেশ। বাংলাদেশ এখন বিশ্ব খাদ্যসংস্থার কাছে কেস স্টাডির দেশে পরিণত হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ নতুন উচ্চতায় উঠেছে। দেশে দারিদ্র্য এখন ২০ ভাগেরও নিচে।

শুক্রবার (১৫ নভেম্বর) বিকেলে আগ্রাবাদের ওয়ার্ল্ড ট্রেড সেন্টারের বঙ্গবন্ধু সম্মেলন কক্ষে ‘শিল্প ও বাণিজ্য ক্ষেত্রে উন্নয়নের এক দশক’ শীর্ষক চট্টগ্রাম বিভাগীয় আলোচনা সভার প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, বাংলাদেশ ক্ষুধাকে জয় করেছে। তাই পোস্টারে ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত বাংলাদেশের পরিবর্তে এখন লেখা হয় দারিদ্র্যমুক্ত বাংলাদেশ চাই। সেই দারিদ্র্য ও দূর করা হবে। সেটাই শেখ হাসিনার লক্ষ্য।

ডিজিটাল বাংলাদেশের এগিয়ে যাওয়ার বক্তব্যে মন্ত্রী বলেন, বিদেশে সন্তানের সঙ্গে ভিডিও কলে মা বলে, ‘তুই ফুয়াই ক্যা গিয়ুস’। স্ত্রীকে প্রবাসী স্বামী বলে, ‘তুমি তো সুন্দর হয়ে যাচ্ছো’। দেশের ১৫ কোটি মানুষ মোবাইল ফোন ব্যবহার করে। সাড়ে ৩ কোটি মানুষ ফেসবুক ব্যবহার করে।

তিনি আরও বলেন, বাইরের দেশে দুর্যোগে আমরা এখন সাহায্য দেই। যেখানে আগে দেশে দুর্যোগ হলে বহির্বিশ্বের সাহায্যের অপেক্ষায় থাকতাম। বিদেশের শোরুমের পোশাকে মেড ইন বাংলাদেশ দেখলে গর্বে বুক ভরে যায়। এ পরিবর্তন, দেশের বদলে যাওয়া শেখ হাসিনার জাদুকরী নেতৃত্বের কারণে হয়েছে।

আওয়ামী লীগের কেন্দ্রীয় শিল্প ও বাণিজ্য উপ-কমিটির সভাপতি কাজী আকরাম উদ্দিন আহমদের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের প্রচার সম্পাদক ড. হাছান মাহমুদ।
সভায় স্বাগত বক্তব্য রাখেন আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য সম্পাদক মুক্তিযোদ্ধা মো. আব্দুছ ছাত্তার।

এতে প্রধান আলোচক ছিলেন প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ড. অনুপম সেন। বিশেষ বক্তা হিসেবে বক্তব্য রাখেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন, সংসদ সদস্য এমএ লতিফ ও চট্টগ্রাম চেম্বার সভাপতি মাহবুবুল আলম।

জয়নিউজ/পার্থ/বিআর
আরও পড়ুন
লোড হচ্ছে...