প্রতিপক্ষ ভেবে সাধারণ শিক্ষার্থীর মাথা ফাটাল ছাত্রলীগ

0

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) নিজেদের দুই পক্ষের হাতাহাতির পর প্রতিপক্ষ সন্দেহে এক সাধারণ শিক্ষার্থীর মাথা ফাটিয়েছে ছাত্রলীগের একাংশের কর্মীরা। এতে ছাত্রলীগের আরেক কর্মী আহত হয়েছে।

রোববার (১৭ নভেম্বর) সন্ধ্যা ৬টা থেকে রাত ৮টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ে এসব ঘটনা ঘটে। স্কিটো কার্নিভালের কনসার্টে ধাক্কাধাক্কি নিয়ে মারধরের সূত্রপাত। এতে ছাত্রলীগ সভাপতি ও সাধারণ সম্পাদকের অনুসারীরা জড়িত ছিল বলে জানা যায়।

আহত সাধারণ শিক্ষার্থী বাংলা বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র। তবে নিরাপত্তার স্বার্থে তিনি নিজের নাম প্রকাশ করতে রাজি হননি। অন্যজন সিক্সটি নাইন গ্রুপের কর্মী ও একাউন্টিং বিভাগের প্রথম বর্ষের ছাত্র ভাস্কর চক্রবর্তী। তাদের চবি মেডিকেলে চিকিৎসা দেওয়া হয়।

আহতদের হাত, পা ও মাথায় আঘাত রয়েছে বলে জানিয়েছেন চবি মেডিকেলের কর্তব্যরত চিকিৎসক সুশান্ত মহাজন।

ছাত্রলীগ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, প্রথমে স্কিটো কার্নিভালে ছাত্রলীগ সাধারণ সম্পাদক ইকবাল হোসেন টিপুর অনুসারী সিক্সটি নাইন গ্রুপের কর্মীরা সভাপতি রেজাউল হক রুবেলের অনুসারী সিএফসি গ্রুপের কর্মী তনয়কে মারধর করে। এসময় ছাত্রলীগ সভাপতি ও সাধারণ সম্পাদক মঞ্চে উঠে পরিস্থিতি শান্ত করেন।

পরে রব হলের ঝুপড়িতে সিক্সটি নাইন গ্রুপের কর্মী ও একাউন্টিং বিভাগের ছাত্র ভাস্কর চক্রবর্তীকে মারধর করে সিএফসির কর্মীরা। এরপর জিরো পয়েন্টে বাংলা বিভাগের ওই শিক্ষার্থীকে সিএফসি গ্রুপের কর্মী সন্দেহে মারধর করে সিক্সটি নাইন গ্রুপের কর্মীরা। এতে তার মাথা দিয়ে রক্ত বের হতে থাকে।

এ বিষয়ে শাখা ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেল ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন টিপু বলেন, এত বড় কনসার্টে ছোটখাটো ধাক্কাধাক্কি হয়। আমরা প্রথমেই সেটার মীমাংসা করি। পরে যদি আবার কিছু ঘটে থাকে সেটা তদন্তসাপেক্ষে সাংগঠনিক ব্যবস্থা নিব।

তবে এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক এসএম মনিরুল হাসানের কোন বক্তব্য পাওয়া যায়নি।

জয়নিউজ/নবাব/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...