আমেরিকায় চট্টগ্রামের সুব্রত চৌধুরীর সাফল্য

0

আমেরিকার নিউজার্সি রাজ্যের আটলান্টিক সিটির  স্কুল বোর্ড নির্বাচনে জয়ী হয়েছেন চট্টগ্রামের সুব্রত চৌধুরী। সম্প্রতি ঘোষিত ফলাফলে তিনি দুই হাজারের বেশি ভোট পেয়ে নির্বাচিত হন।

চট্টগ্রামের পটিয়ায় জন্মগ্রহণ করেন সুব্রত চৌধুরী। তিনি পটিয়া  উপজেলার কচুয়াই গ্রামের দীপেশ চৌধুরী ও রাধা চৌধুরীর বড় ছেলে।

সুব্রত চৌধুরী  ২০১২ সালে  অভিবাসীর  মর্যাদা  নিয়ে সপরিবারে আমেরিকা যান। আটলান্টিক কাউন্টি গভর্নমেন্টের হিউম্যান  সার্ভিসেস স্পেশালিস্ট পদে তিনি কর্মরত আছেন। তিনি ইতোমধ্যে ইউএস কংগ্রেসম্যান জেফ ভ্যান ড্রিউ-এর কাছ থেকে ‘কংগ্রেসনাল প্রোক্লমেশন’ এবং নিউজার্সি রাজ্য সিনেটর ক্রিস এ ব্রাউনের কাছ থেকে ‘সিনেট কমেনডেসন’ লাভ করেন।

বোধন আবৃত্তি পরিষদ চট্টগ্রামের প্রতিষ্ঠাকালীন সদস্য সুব্রত চৌধুরী একাধারে সাংবাদিক ও অনুবাদক। গল্প ও ছড়া  লেখায়ও তাঁর খ্যাতি আছে। আবৃত্তিশিল্পী হিসাবে প্রবাসের সাংস্কৃতিক কর্মকাণ্ডে তাঁর সদর্প বিচরণ রয়েছে।

আটলান্টিক সিটির প্রিয়  মুখ  সুব্রত চৌধুরী  যুক্তরাষ্ট্রের মূলধারার সামাজিক ও রাজনৈতিক কর্মকাণ্ডেও নিজেকে সক্রিয় রেখেছেন। তিনি ইউনাইটেড স্টেটস প্রেস এজেন্সির সদস্য। এছাড়া তিনি আমেরিকা-বাংলাদেশ প্রেস ক্লাবেরও সদস্য।

সাংস্কৃতিক ব্যক্তিত্ব সুব্রত চৌধুরী প্রথম এশিয়ান আমেরিকান হিসাবে সম্প্রতি আটলান্টিক  কাউন্টির সংস্কৃতি ও ঐতিহ্য বিষয়ক পরামর্শক পর্ষদ-এর সদস্য পদে তিন বছরের জন্য নিয়োগ পেয়েছেন।

জয়নিউজ

আরও পড়ুন
লোড হচ্ছে...