আইন প্রণেতাদের জনগণের স্বার্থে আইন প্রণয়নের আহ্বান মেয়রের

0

আইন প্রণেতাদের জনগণের স্বার্থে আইন প্রণয়ন করার আহ্বান জানিয়েছেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন

মঙ্গলবার (১৯ নভেম্বর) সকালে চসিক কনফারেন্স হলে সিটি করপোরেশন আইন প্রয়োগ সংক্রান্ত কর্মকর্তাদের দক্ষতা বিষয়ক দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

অনাদায়ী হোল্ডিং ট্যাক্স আদায়ে আইন আছে উল্লেখ করে মেয়র বলেন, করদাতাদের বিভিন্ন সমস্যার কথা বিবেচনা করে এখন পর্যন্ত আইন প্রয়োগ করা হচ্ছে না। কোনোরূপ কর ও রেইটস হার বৃদ্ধি করা হয়নি। তারপরেও সেবা গ্রহণকারীরা নিয়মিত ট্যাক্স পরিশোধ করে না। যদি আইন প্রণেতারা জনগণের সামর্থ্য  বিবেচনা করে আইন প্রণয়ন করতো তাহলে সকল করদাতা কর পরিশোধে উৎসাহিত হতো।

চসিক সচিব মো. আবু শাহেদ চৌধুরীর সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন চসিক প্যানেল মেয়র ও কাউন্সিলর চৌধুরী হাসান মাহমুদ হাসনী, আইনশৃঙ্খলা স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান কাউন্সিলর এইচএম সোহেল, মো. জয়নাল আবেদীন, প্রধান শিক্ষা কর্মকতা সুমন বড়ুয়া, স্পেশাল ম্যাজিস্ট্রেট জাহানারা ফেরদৌস, নির্বাহী ম্যাজিস্ট্রেট আফিয়া আকতার, মেয়রের একান্ত সচিব আবুল হাশেম, প্রধান পরিকল্পনাবিদ একেএম রেজাউল করিম, উপ-পরিচ্ছন্ন কর্মকর্তা মোরশেদুল আলম চৌধুরী, সিনিয়র গভারনেন্স স্পেশালিস্ট মো. জাহাঙ্গীর হোসেন ও জুনিয়র ফ্যাসিলেটর মো. আমিনুর হোসেন প্রমুখ।

জয়নিউজ/কাউছার
আরও পড়ুন
লোড হচ্ছে...