বিএসসি’র এজিএম ২৪ নভেম্বর

0

বাংলাদেশ শিপিং করপোরেশনের (বিএসসি) ২০১৮-২০১৯ অর্থ বছরের শেয়ারহোল্ডারদের ৪২তম বার্ষিক সাধারণ সভা রোববার (২৪ নভেম্বর) অনুষ্ঠিত হবে।

বিএসসি’র কনফারেন্স রুমে বার্ষিক সাধারণ সভা উপলক্ষে মতবিনিময় সভায় বিএসসি’র ব্যবস্থাপনা পরিচালক কমোডর সুমন মাহমুদ সাব্বির এ কথা জানান।

বুধবার (২০ নভেম্বর) দুপুরে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

তিনি জানান, বাংলাদেশ শিপিং করপোরেশনের ২০১৮-২০১৯ অর্থ বছরে ২৩০ কোটি ৭ লাখ টাকা আয় হয় এবং ১৭৪ কোটি ৮৪ লাখ টাকা ব্যয় হয়। আর লাভ হয় ৫৫ কোটি ২৩ লাখ টাকা।

এ মুনাফা অতি সামান্য হওয়া সত্বেও বিনিয়োগকারীদের ১৫ অক্টোবর ৩০২তম বিএসসি পরিচালনা পর্ষদের সভায় শেয়ারহোল্ডারদেরকে লভ্যাংশ হিসেবে ১০ শতাংশ হারে নগদ লভ্যাংশ দেওয়ার সুপারিশ করা হয়।

তিনি আরও জানান, ২০১৮-২০১৯ সালের অর্থ বছরে বাংলাদেশ শিপিং করপোরেশনে নতুন তিনটি বাল্ক ক্যারিয়ার ও তিনটি প্রোডাক্ট অয়েল ট্যাংকার জাহাজ সংযোজিত হয়। এমভি বাংলার জয়যাত্রা, এমভি বাংলার সমৃদ্ধি, বাংলার অর্জন, বাংলার অগ্রযাত্রা, বাংলার অগ্রদূত ও বাংলার অগ্রগতি জাহাজগুলো চীন থেকে আনা হয়।

এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশ শিপিং করপোরেশনের অতিরিক্ত সচিব এএইচএম আহসান, নির্বাহী পরিচালক (অর্থ) কাজী মোহাম্মদ সাইফুল আলম, নির্বাহী পরিচালক ( টেকনিক্যাল) মোহাম্মদ ইউসুফ ও বোর্ড সচিব খালেদ মাহমুদ।

জয়নিউজ/বিআর/বাচ্চু
আরও পড়ুন
লোড হচ্ছে...