গোলাপি বলে বিবর্ণ বাংলাদেশ

১০৬ রানেই শেষ প্রথম ইনিংস

0

ভারতের কলকাতার ইডেন গার্ডেনে ইতিহাসের প্রথম গোলাপি বলের দিবারাত্রির টেস্ট চলছে। ঐতিহাসিক এই টেস্টে টস জিতে ব্যাটিংয়ে নেমে কঠিন অবস্থায় পড়েছে বাংলাদেশ। অলআউট হয়ে গেছে মাত্র ১০৬ রানে।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত ভারতের সংগ্রহ ২ উইকেটে ১০৫। আউট হয়েছেন আগরওয়াল (১৪) ও রোহিত শর্মা (২১)। আল আমিন ও এবাদত পেয়েছেন একটি করে উইকেট।

এর আগে ব্যাট করতে নেমে প্রথম সেশনেই বাংলাদেশ হারিয়ে ফেলে ছয় উইকেট। স্কোরবোর্ডে রান জমা হয়েছে ৭৩।

অথচ টসভাগ্যের পর শুরুটাও এমন খারাপ ছিল না। প্রথম ৬ ওভারে কোনো উইকেট না হারিয়ে বাংলাদেশ তুলে ১৫ রান। এরপরই শুরু হয় ব্যাটসম্যানদের আসা-যাওয়ার মিছিল।

অধিনায়ক মুমিনুল, মিথুন ও অভিজ্ঞ ব্যাটসম্যান মুশফিকুর রহিম ড্রেসিংরুমে ফিরেছেন রানের  খাতা খোলার আগেই! ইমরুল কায়েস ৪ আর মাহমুদুল্লাহ আউট হয়েছেন ৬ রানে।

দলের পক্ষে সর্বোচ্চ ২৯ রান করে আউট হন নবাগত সাদমান। লিটন দাস রিটারড হার্ট  হওয়ার আগে করেন ২৪ রান। ৬০ রানে ৬ উইকেট হারানোর পর নাঈমকে নিয়ে ১৩ রানের জুটি করেছিলেন লিটন। নাঈম খেলেন ১৯ রানের ইনিংস। এবাদত ১, মিরাজ ৮, আবু জায়েদ ০ রানে আউট হন। আল আমিন অপরাজিত থাকেন ১ রানে।

ভারতের বোলারদের মধ্যে ইশান্ত শর্মা একাই নিয়েছেন ৫ উইকেট। উমেশ যাদব পান ৩ উইকেট। বাকি দুই উইকেট নেন শামি।

বাংলাদেশ: সাদমান ইসলাম, ইমরুল কায়েস, মুমিনুল হক, মো. মিঠুন, মুশফিকুর রহীম, মাহমুদউল্লাহ রিয়াদ, লিটন দাস, নাইম হাসান, আবু জায়েদ রাহী, আল আমিন হোসেন ও এবাদত হোসেন।

ভারত: মায়াঙ্ক আগারওয়াল, রোহিত শর্মা, চেতেশ্বর পুজারা, বিরাট কোহলি, আজিঙ্কা রাহানে, রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন, ঋদ্ধিমান সাহা, ইশান্ত শর্মা, উমেশ যাদব ও মো. শামি।

জয়নিউজ

সরাসরি আপনার ডিভাইসে নিউজ আপডেট পান, এখনই সাবস্ক্রাইব করুন।

আরও পড়ুন
লোড হচ্ছে...