বিএসসিতে যুক্ত হবে আরো ১০ জাহাজ

0

নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, মুক্তবাজার অর্থনীতিতে ঠিকে থাকার যে প্রতিযোগিতা আছে বাংলাদেশ শিপিং করপোরেশন (বিএসসি) তার বাইরে নয়। বিএসসি’র জন্য আরো ৬টি নতুন জাহাজ চীন থেকে এবং  ডেনমার্ক থেকে চারটি কনটেইনার জাহাজ যুক্ত করা হবে। আগামীতে বিশ্বের মধ্যে এই শিপিং করপোরেশন একটি গুরুত্বপূর্ণ জায়গায় থাকবে।

রোববার (২৪ নভেম্বর)  নগরের পতেঙ্গা বোর্ড ক্লাবে বিএসসি’র ৪২তম বার্ষিক সাধারণ সভায় সভাপতির  স্বাগত বক্তব্যে তিনি এ কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, চট্টগ্রাম বন্দরের আধুনিকায়নের পাশাপাশি পায়রা বন্দর প্রতিষ্ঠা হয়েছে। এক হাজার ৩৬০ মেগাওয়াটের কয়লাভিত্তিক বিদ্যুৎ কেন্দ্র চালু হচ্ছে। মাতারবাড়ি গভীর সমুদ্রবন্দর হচ্ছে। জ্বালানি তেল, কয়লার পাশাপাশি এলএনজিও বিএসসির জাহাজে পরিবহনের পরিকল্পনা রয়েছে।

সাধারণ সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ শিপিং করপোরেশনের ব্যবস্থাপনা পরিচালক কমডোর সুমন মাহমুদ সাব্বির,  বাণিজ্য মন্ত্রণালয়ের  যুগ্ম সচিব এ এইচ এম আহসান,  নির্বাহী পরিচালক (অর্থ)  কাজী মোহাম্মদ সাইফুল আলম, নির্বাহী পরিচালক (প্রযুক্তি)মোহাম্মদ ইউসুফ, স্বতন্ত্র পরিচালক মো. আবদুল কুদ্দুস  এবং বোর্ড সচিব খালেদ মাহমুদ।

জয়নিউজ/পার্থ/পিডি

 

 

 

সরাসরি আপনার ডিভাইসে নিউজ আপডেট পান, এখনই সাবস্ক্রাইব করুন।

আরও পড়ুন
লোড হচ্ছে...