গোলাপি বলে বিপর্যস্ত টাইগাররা, সিরিজসেরা ইশান্ত

কলকাতার ইডেনে গোলাপি বলের ঐতিহাসিক দিবারাত্রির টেস্ট ম্যাচটিতে আড়াই দিনও খেলতে পারল না টাইগাররা।

- Advertisement -

ভারতের দেয়া ২৪১ রানের লিডের জবাবে দ্বিতীয় ইনিংসেও মাত্র ১৩ রানে সাজঘরে ফিরে গিয়েছিলেন ৪ ব্যাটসম্যান। সেখান থেকে প্রতিরোধ গড়ে ম্যাচটিকে তৃতীয় দিনে এনেছিলেন অভিজ্ঞ মুশফিকুর রহিম ও মাহমুদউল্লাহ।

- Advertisement -google news follower

কিন্তু তৃতীয় দিন সকালেই হোঁচট খেলেন মুশফিক। আগেরদিন অপরাজিত থাকা ৫৯ রানের সঙ্গে তিনি যোগ করতে পেরেছেন আর মাত্র ১৫ রান। আউট হয়েছেন ৭৪ রানে। আর আগেরদিনই হ্যামস্ট্রিং ইনজুরিতে মাঠ ছাড়া মাহমুদউল্লাহ আর মাঠেই নামতে পারেননি।

ফলে দলীয় ১৯৫ রানের মাথায় বাংলাদেশের নবম উইকেটের পতন ঘটতেই নিশ্চিত হয়ে যায় ভারতের ইনিংস ও ৪৬ রানের ব্যবধানে জয়। তৃতীয় দিন সকালে বাংলাদেশ খেলতে পেরেছে মাত্র ৮.৪ ওভার তথা আধঘণ্টার কিছু বেশি সময়। মুশফিকের ৭৪ ছাড়াও ৫ চারের মারে ২১ রান করে পরাজয়ের ব্যবধানটাই কমিয়েছেন আলআমিন হোসেন। এ জয়ের ফলে দুই ম্যাচের সিরিজে বাংলাদেশকে হোয়াইটওয়াশ করলো ভারত। দুই ম্যাচেই তারা জিতেছে ইনিংস ব্যবধানে।

- Advertisement -islamibank

ভারতের পক্ষে বল হাতে ৫ উইকেট নিয়েছেন উমেশ যাদব। এছাড়া বাকি ৪ উইকেট নিয়েছেন প্রথম ইনিংসে ফাইফার নেয়া ইশান্ত শর্মা। সেইসঙ্গে ইশান্ত হয়েছেন ম্যাচ ও সিরিজ সেরা।

জয়নিউজ/পিডি

 

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM