বিস্কুট সংরক্ষণের দায়ে ২ বেকারিকে জরিমানা

0

রং মিশ্রণ ও নষ্ট খাবার এবং  বিএসটিআই অনুমোদিত লাইসেন্স ছাড়া বিস্কুট সংরক্ষণ করা করার দায়ে নগরের দুই বেকারিকে ৫০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

সোমবার (২৫ নভেম্বর) বেলা ১১টা থেকে দুপুর পর্যন্ত জেলা প্রশাসনের নিবার্হী ম্যাজিস্ট্রেট মো. উমর ফারুকের নেতৃত্বে আন্দরকিল্লা ও চকবাজার এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়।

এসময় আন্দরকিল্লার ঢাকা বেঙ্গল সুইট নামের একটি বেকারিকে রং, পচা, বাসি মিশ্রিত ভেজাল খাদ্য উৎপাদনের জন্য ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ এর আওতায় ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

অন্যদিকে চকবাজার চিটাগং ফুডস নামে একটি বেকারিকে অপরিস্কার-অপরিচ্ছন্ন পরিবেশে খাদ্য উৎপাদন, বিএসটিআই অনুমোদিত লাইসেন্স ছাড়া বিস্কুট ও কেক উৎপাদন ও বাজারজাতকরণের দায়ে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

জানতে চাইলে নিবার্হী ম্যাজিস্ট্রেট মো. উমর ফারুক  জয়নিউজকে বলেন, আন্দরকিল্লা ও চকবাজরের দুইটি বেকারিতে অভিযান পরিচালনা করেছি। বেকারিগুলোতে রং মিশ্রণ ও নষ্ট খাবার এবং বিএসটিআই অনুমোদিত লাইসেন্স ছাড়া পাওয়া গেছে। তাই সব উৎপাদিত পণ্য ও ব্যবহারের জন্যে রাখা দ্রব্য সম্পুর্ণভাবে ধ্বংস করা হয়েছে।

তিনি আরো বলেন, চকবাজার ও আন্দকিল্লায় বাংলাদেশ স্ট্যন্ডার্ড এন্ড টেস্টিং  ইন্সটিটিউশন আইন-২০১৮ ও ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ এর আওতায় মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।

অভিযানে বিএসটিআই অধিদপ্তরের ফিল্ড অফিসার মো. শিমু বিশ্বাস উপস্থিত ছিলেন।

জয়নিউজ/কাউছার/এসআই

সরাসরি আপনার ডিভাইসে নিউজ আপডেট পান, এখনই সাবস্ক্রাইব করুন।

আরও পড়ুন
লোড হচ্ছে...