খুলশীতে বঙ্গবন্ধু স্মৃতি ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন

0

নগরের খুলশীর সামাজিক সংগঠন চিটাগাং ইয়ুথ ফোরামের আয়োজনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্মরণে ‘বঙ্গবন্ধু স্মৃতি ফুটবল টুর্নামেন্টের-২০১৯’ উদ্বোধন করা হয়েছে।

সোমবার (২৫ নভেম্বর) বিকেলে অতিথিরা শান্তির প্রতীক পায়রা উড়িয়ে এ টুর্নামেন্টের উদ্বোধন করেন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) বিভাগের অধ্যাপক ড. মো. শাহাদাত হোসেন বলেন, ১৯৬৬ সালের ছয় দফা থেকে শুরু করে বাংলাদেশের স্বাধীনতা পর্যন্ত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৪ বছর কারাগারে কাটিয়েছিলেন বাঙালি জাতির জন্য। ১৯৭৫ সালের ঘাতকরা এই মহান নেতাসহ পুরো পরিবারকে নির্মমভাবে হত্যা করেছে। কিন্তু এরপরও জাতির জনকের আদর্শকে কেউ মুছতে পারেনি। এর প্রমাণ বঙ্গবন্ধুর নামে আয়োজিত এই টুর্নামেন্ট।

‘বঙ্গবন্ধুর আদর্শ সম্পর্কে, ইতিহাস সম্পর্কে জানতে হবে সবাইকে। যে জাতি ইতিহাস ভুলে যায়, সে জাতি উন্নতি লাভ করতে পারে না।’

উদ্বোধনী অনুষ্ঠানে সংবর্ধিত অতিথি ছিলেন চবি শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন টিপু ও চবি সাংবাদিক সমিতির (চবিসাস) সাধারণ সম্পাদক জোবায়ের চৌধুরী।

সংগঠনের সদস্য পার্থ প্রতীম বড়ুয়ার সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন তরুণ সমাজসেবক ফয়সাল আমিন ও তয়াসিফ আল মাহমুদ, চিটাগাং ইয়ুথ ফোরামের সদস্য জাহিদুল ইসলাম, সুমন চৌধুরী, নাজির আহমেদ, রাজু আহমেদ, বিপ্লব হোসেন, ঈমান এইচ রাসেল, আল আমিন, মোহাম্মদ আসিফ, শরীফুল ইসলাম, শাকিল ইমু ও ইনতিসার তানজিল প্রমুখ।

প্রসঙ্গত, বঙ্গবন্ধু স্মৃতি ফুটবল টুর্নামেন্টের-২০১৯ উদ্বোধনী ম্যাচে মুখোমুখী হয়েছে মুক্তিযোদ্ধা স্পোর্টিং ক্লাব ও রেসকোর্স। টুর্নামেন্টে নগরে বিভিন্ন এলাকার মোট ২২টি দল অংশ নিয়েছে।

জয়নিউজ/রিফাত/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...