সকল নাগরিক সুবিধা নিশ্চিতে কাজ করছে চসিক: মেয়র নাছির

0

নগরবাসীর যা কিছু প্রয়োজন আইনি কাঠামোর ভেতর থেকে চসিক তা করার চেষ্টা করছে জানিয়ে সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, আমরা নগরের সকল মানুষের জন্য নাগরিক সুবিধা নিশ্চিতে কাজ করে যাচ্ছি। নগরবাসীর যা কিছু প্রয়োজন আমরা তা মেটানোর জন্য নির্দিষ্ট আইনি কাঠামোর মধ্যে থেকে চেষ্টা করছি। নগরের সমস্যাগুলোকে চিহ্নিত করে ধাপে ধাপে এসব কাজ সম্পন্ন করা হচ্ছে। যাতে করে নগরবাসী দীর্ঘমেয়াদী সুফল পায়।

মঙ্গলবার (২৬ নভেম্বর)  বেলা ১২ টায় ফিরিঙ্গি বাজার  ডা. জাকির হোসেন সিটি করপোরেশন হোমিওপ্যাথিক মেডিকেল কলেজ ও হাসপাতালের নতুন ৬ তলা ভবন উদ্বোধনে প্রধান অতিথির বক্তব্য এসব কথা বলেন।

মেয়র নাছির বলেন মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা হোমিওপ্যাথি চিকিৎসা পদ্ধতির প্রসারে বিভিন্নভাবে সহযোগিতা করে যাচ্ছেন। সেই ধারাবাহিকতায় চসিকের উদ্যােগে এই কলেজের স্থায়ী ক্যাম্পাস হিসেবে ফিরিঙ্গি বাজার ১০ তলা ভিত্তির উপর ছয়তলা ভবন নির্মাণের করেছি।

বিশ্বব্যাপি চিকিৎসায় হোমিওপ্যাথি পদ্ধতি অনেক অবদান রাখছে উল্লেখ করে মেয়র বলেন আশা করি এই হাসপাতাল থেকে সাধারণ মানুষ চিকিৎসা সেবা পাবে। খুব তাড়াতাড়ি পূর্ণাঙ্গ হাসপাতালে রূপ দিতে এটি পরিচালনার সঙ্গে জড়িতদের অনুরোধ জানাই।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ হোমিওপ্যাথিক বোর্ড রেজিস্ট্রার  ডা. জাহাঙ্গীর আলম।

এছাড়া কলেজ অধ্যক্ষ ডা. মো. নুরুল আমিনের সভাপতিত্বে  এ অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব, লুৎফুন্নেছা দোভাষ বেবী, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আকতার চৌধুরী, বাইশ মহল্লার কমিটির সাধারণ সম্পাদক মকসুদ আহমদ সর্দার,  সাবেক হোমিও বোর্ড সদস্য অধ্যাপিকা ডা. খুরশীদ জাহান বেগম, মাসিক হোমিও চেতনা প্রধান সম্পাদক ডা. আবদুল করিম, বাংলাদেশ হোমিওপ্যাথি বোর্ড বিভাগীয় শিক্ষক প্রতিনিধি সদস্য ডা. আতাহার আলী।

প্রসঙ্গত, চসিকের অর্থায়নে ৪ কোটি টাকা ব্যয়ে  ডা. জাকির হোসেন সিটি করপোরেশন হোমিওপ্যাথিক মেডিকেল কলেজ হাসপাতালের ১০ তলা ভিত্তির উপর এ নতুন স্থায়ী ক্যাম্পাস নির্মিত হয়েছে।

জয়নিউজ/কাউছার/পিডি

 

আরও পড়ুন
লোড হচ্ছে...