নৌযান শ্রমিকদের কর্মবিরতি প্রত্যাহার

0

শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের আশ্বাসে এবং চরমোনাই পীর মাহফিলের কথা বিবেচনায় নৌযান শ্রমিকদের কর্মবিরতি প্রত্যাহার করা হয়েছে। তবে মালবাহী নৌযানে কর্মবিরতি চলবে।

এর আগে সারাদেশের মতো চট্টগ্রামেও ১০০ ভাগ খাদ্য ভাতাসহ ১৫ দফা দাবিতে লাগাতার কর্মবিরতি শুরু করেছেন বাংলাদেশ লাইটারেজ শ্রমিক ইউনিয়নের সদস্যরা। মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) রাত ১২টা ১ মিনিট থেকে এ কর্মবিরতি শুরু করে তারা।

বাংলাদেশ লাইটারেজ শ্রমিক ইউনিয়নের কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য জাহাঙ্গীর আলম বলেন, কর্মবিরতির ফলে বন্দরের বহির্নোঙরে বড় জাহাজ থেকে ছোট (লাইটার) জাহাজে গম, ক্লিংকার, তেলসহ কাঁচামাল খালাস, নৌপথে পরিবহন বন্ধ রয়েছে। তবে যাত্রীবাহী লঞ্চ কর্মবিরতির বাইরে রাখা হয়েছে।

এদিকে বন্দরের মূল জেটিতে কনটেইনার ও কার্গো হ্যান্ডলিং স্বাভাবিক রয়েছে বলে জানিয়েছেন চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের সচিব মো. ওমর ফারুক।

প্রসঙ্গত, বাংলাদেশ নৌযান শ্রমিক ফেডারেশন (রেজিঃ নম্বর বি ১৭১৬) ১১ দফা দাবিতে ২৮ নভেম্বর সব নদী ও সমুদ্রবন্দরে বিক্ষোভ মিছিল এবং ২৯ নভেম্বর দিনগত রাত ১২টা ১ মিনিট থেকে দাবি আদায় না হওয়া পর্যন্ত লাগাতার কর্মবিরতির ডাক দিয়েছে।

জয়নিউজ/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...