দ্রুতসময়ে যুগান্তকারী রায়: ইফতেখার সাইমুম

0

রাজধানীর গুলশানে হলি আর্টিজান বেকারিতে জঙ্গি হামলা মামলার রায়কে যুগান্তকারী হিসেবে দেখছেন চট্টগ্রাম জেলা আইনজীবীর সাবেক সভাপতি অ্যাড. ইফতেখার সাইমুম চৌধুরী।

রায়ের প্রতিক্রিয়ায় জয়নিউজকে চট্টগ্রামের এ সিনিয়র আইনজীবী বলেন, হলি আর্টিজান জঙ্গি হামলার ঘটনায় করা মামলায় রায় যথার্থ হয়েছে। এ মামলাটির রায় দিতে ৩ বছর লাগলেও মামলাটি ছিল একটি বড় মামলা। এখানে অনেক পক্ষ জড়িত ছিল।তাই তথ্য-সাক্ষ্য-প্রমাণ জোগাড় করতে তদন্তকারী কর্মকর্তাদের একটু সময় লেগেছে।

তিনি বলেন, মামলাটির তদন্তে যদি তড়িঘড়ি করা হতো তাহলে আইনের ফাঁক দিযে আসামিরা বেরিয়ে যেত। এছাড়া রাষ্ট্রপক্ষ যেভাবে সুচারুরূপে মামলা পরিচালনা করেছেন তাও প্রশংসার দাবিদার।

একজন আসামি খালাস পাওয়া নিয়ে তিনি বলেন, রাষ্ট্রপক্ষ যদি এতে সংক্ষুব্ধ হয় তাহলে উচ্চ আদালতে আপিলের মাধ্যমে এ আসামিকেও আইনের আওতায় আনা যাবে।

প্রসঙ্গত, বুধবার (২৭ নভেম্বর) রাজধানীর গুলশানে হলি আর্টিজান বেকারিতে জঙ্গি হামলা মামলায় আট আসামির মধ্যে ৭ জনের মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। বেকসুর খালাস পেয়েছেন একজন। ঢাকার সন্ত্রাসবিরোধী বিশেষ ট্রাইব্যুনালের বিচারক মো. মজিবুর রহমান এ রায় দেন।

জয়নিউজ/পিডি

সরাসরি আপনার ডিভাইসে নিউজ আপডেট পান, এখনই সাবস্ক্রাইব করুন।

আরও পড়ুন
লোড হচ্ছে...