উধাও গাড়ি!

0

নগরের গণপরিবহনে চলছে ভ্রাম্যমাণ আদালতের অভিযান। অভিযানের ভয়ে রাস্তা থেকে উধাও হয়েছে বেশিরভাগ গণপরিবহন। আর এতে সাধারণের ভোগান্তি চরমে পৌঁছেছে।

শনিবার (১৫ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১০টা থেকে ভ্রাম্যমাণ আদালতের এই অভিযান চলছে জানিয়ে ম্যাজিস্ট্রেট এস এম মঞ্জুরুল হক জয়নিউজকে বলেন, শহরের দুইটা পয়েন্টে অভিযান চলছে। একটি আন্দরকিল্লা মোড়ে ও অন্যটি টাইগার পাস মোড়ে। বিকাল তিনটা পর্যন্ত এই অভিযান চলবে।

তিনি আরো বলেন, এখন পর্যন্ত ১৫টা মামলা দায়ের হয়েছে। অভিযানে সাধারণের ভোগান্তি হচ্ছে স্বীকার করে তিনি জানান, আমাদের কি-বা করার আছে! ছাত্র আন্দোলনের পর থেকেই অভিযান জোরদার হয়েছে। তারপরও গাড়িগুলো প্রয়োজনীয় কাজগপত্র সাথে না রাখলে কিংবা অপ্রাপ্তবয়স্ক চালকের হাতে গাড়ির স্টিয়ারিং থাকলে, সেটা সাধারণের জন্য আরো বেশি ভয়ের। আমরা তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিচ্ছি। সামনের দিনেও এই অভিযান অব্যাহত থাকবে।

রাস্তায় গাড়ি না পেয়ে ভোগান্তির শিকার হওয়া সিটি কলেজের শিক্ষার্থী সুমাইয়া জয়নিউজকে বলেন, মুরাদপুর থেকে কোতোয়ালি যাব। কোনো টেম্পো নেই। আন্দরকিল্লায় নাকি অভিযান হচ্ছে, তাই গাড়ি যাবে না। ট্যাক্সি-রিকশা ভাড়া চাইছে দ্বিগুণ। আমরা এখন কেমনে যাব?

চকবাজার মোড়ে টেম্পোচালক করিম উল্লাহ বলেন, গাড়ির কাগজ নাই। তাই যাব না। পুলিশ মামলা দিচ্ছে ধরে ধরে। অভিযান বন্ধ হলে গাড়ি চালাবো।

জয়নিউজ/পিপি/আরসি

আরও পড়ুন
লোড হচ্ছে...