শিশুপার্ককে সবুজ চত্বর করার আহ্বান জানালেন সুজন

0

নগরের সার্কিট হাউস সংলগ্ন শিশুপার্ককে সবুজ চত্বর করার জন্য চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়রের প্রতি আহ্বান জানিয়েছেন নাগরিক উদ্যোগের প্রধান উপদেষ্টা ও নগর আওয়ামী লীগের সহসভাপতি খোরশেদ আলম সুজন।

বুধবার (২৭ নভেম্বর) বিকাল ৪টায় উত্তর কাট্টলীস্থ তাঁর নিজ বাসভবনে নাগরিক উদ্যোগের এক সভায় এ আহ্বান জানান তিনি।

এসময় তিনি বলেন, সাবেক মেয়র বিএনপি নেতা মীর মোহাম্মদ নাছির উদ্দিন ক্ষুদ্র রাজনৈতিক স্বার্থে মুক্তিযুদ্ধের বিজয় মঞ্চের স্মৃতিচারণ বন্ধ করার হীন অপপ্রয়াসে সবুজ চত্বরটিকে পার্কের নামে জঙ্গলে রূপান্তর করে। তাই সেই পার্কটি সরিয়ে সবুজ চত্বর করা এখন সময়ের দাবি।

তিনি আগ্রাবাদ জাম্বুরী পার্কের শিশুপার্কটিও সবুজায়ন করে জনগণের জন্য উন্মুক্ত করে দেওয়ার জন্য চসিক মেয়রের নিকট অনুরোধ জানান।

এছাড়া ফয়েস লেকসহ বিভিন্ন জায়গায় বিনোদন কেন্দ্রের নামে স্থাপিত পার্কসমূহে অসামাজিক কার্যকলাপ বন্ধের জন্য পুলিশ প্রশাসনের নিকটও আহ্বান জানান।

সিটি মেয়রকে উদ্দেশ্য করে তিনি আরও বলেন, আপনি উদ্যোগী হয়ে অনেক ভালো ভালো কাজ করেছেন। বিভিন্ন সড়কে সৌন্দর্যবর্ধন করে নগরকে সবুজে রূপান্তর করার চেষ্টা চালিয়ে যাচ্ছেন ঠিক তেমনিভাবে সার্কিট হাউস সংলগ্ন শিশুপার্কটিকে মুক্তিযুদ্ধের ভাস্কর্য সম্বলিত সবুজ চত্বর নির্মাণ করার চেষ্টা চালিয়ে যাবেন।

পার্কের নামে আমাদের শিশুদের খাঁচায় বন্দি করে রাখবেন না। তাছাড়া নগরের যে সকল এলাকায় উন্নয়ন কর্মকাণ্ড চলমান রয়েছে সে সকল এলাকায় নিয়মিতভাবে দুই বেলা পানি ছিঁটানোর জন্যও আহ্বান জানান সুজন।

নাগরিক উদ্যোগের সিনিয়র সদস্য সাইদুর রহমান চৌধুরীর সভাপতিত্বে সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন নিজাম উদ্দিন, সংগঠনের সদস্য সচিব হাজী মো. হোসেন, মোরশেদ আলম, মো. শাহজাহান, ছালেহ আহমদ জঙ্গী, অধ্যক্ষ কামরুল হোসেন, হাফেজ মো. ওকার উদ্দিন, শেখ মামুনুর রশীদ, সোলেমান সুমন, সমীর মহাজন লিটন, সাইফুল্লাহ আনছারী, জাহাঙ্গীর আলম, স্বরূপ দত্ত রাজু, রাজীব হাসান রাজন, রকিবুল আলম সাজ্জী, এম ইমরান আহমেদ ইমু, মো. ওয়াসিম, মাহফুজ চৌধুরী, মনিরুল হক মুন্না, সালাউদ্দিন জিকু, গিয়াস উদ্দিন রিয়াজ ও আজম আলী জুয়েল প্রমুখ।

জয়নিউজ/বিআর
আরও পড়ুন
লোড হচ্ছে...