‘অভীক ওসমান সমাজ ও মানুষের বাস্তবচিত্র তুলে ধরেছেন’

অভীক ওসমানের সম্মাননাগ্রন্থ ‘প্রমা ও লাবণ্যে’র প্রকাশনা সভায় বক্তারা বলেন, কবি ও সাহিত্যিক তার রচনায় নিজের প্রতিচ্ছবি তুলে ধরার পাশাপাশি, সমাজ ও মানুষের বাস্তবচিত্রের কথা বলেছেন।

- Advertisement -

শুক্রবার (২৯ নভেম্বর) সন্ধ্যায় খড়িমাটি আয়োজিত চট্টগ্রাম প্রেস ক্লাবের বঙ্গবন্ধু মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হয়।

- Advertisement -google news follower

বক্তারা আরও বলেন, একসময় মানুষের অধিকার আদায়ের আন্দোলনের সূচনা করতেন কবি ও সাহিত্যিকরাই। ব্রিটিশবিরোধী আন্দোলন, বাংলা ভাষা আন্দোলন, মহান মুক্তিযুদ্ধ ও স্বৈরাচারবিরোধী আন্দোলনসহ অধিকার আদায়ের আন্দোলনে সামনের সারিতে ছিলেন এ সাহিত্যিকরাই।

দৈনিক আজাদী সম্পাদক এমএ মালেকের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিশিষ্ট সমাজবিজ্ঞানী ও প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. অনুপম সেন। প্রধান আলোচক ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার।

- Advertisement -islamibank

অনু্ষ্ঠানে আরও বক্তব্য রাখেন কবি আবুল মোমেন, কবি ও সাংবাদিক নাজিমুদ্দীন শ্যামল, জিপিএইচ গ্রুপের চেয়ারম্যান মোহাম্মদ জাহাঙ্গীর আলম, শিক্ষাবিদ অধ্যাপক রীতা দত্ত ও শিশুসাহিত্যিক রাশেদ রউফ।

জয়নিউজ/হিমেল/বিআর
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM