পদত্যাগের ঘোষণা দিলেন ইরাকের প্রধানমন্ত্রী

অবশেষে পদত্যাগের ঘোষণা দিলেন ইরাকের প্রধানমন্ত্রী আদেল আব্দুল-মাহদি। শুক্রবার (২৯ নভেম্বর) এক লিখিত বিবৃতিতে এ ঘোষণা দেন তিনি।

- Advertisement -

এর আগে এদিন জুমার নামাজকালে দেশটির জ্যেষ্ঠ শিয়া নেতা আয়াতোল্লাহ আলী আল সিস্তানি গণবিক্ষোভ নিরসনে সংসদ সদস্যদের ক্ষমতাসীন প্রধানমন্ত্রীর প্রতি অনাস্থা প্রস্তাব আনার কথা পুনর্বিবেচনার আহ্বান জানান। এর আগেও তিনি এ আহ্বান জানান। ধর্মীয় নেতার ওই ইচ্ছা প্রকাশের কয়েক ঘণ্টার মধ্যেই আদেল আব্দুল-মাহদি পদত্যাগের ঘোষণা দেন।

- Advertisement -google news follower

বিবৃতিতে ইরাকি প্রধানমন্ত্রী বলেন, বর্তমান সরকারের প্রধানমন্ত্রীর পদ থেকে সরে যাওয়া ত্বরান্বিত করতে যতো দ্রুত সম্ভব আমি সংসদকে আমার পদত্যাগপত্র গ্রহণের অনুরোধ জানাবো।

কবে নাগাদ আদেল আব্দুল-মাহদি পদত্যাগ করবেন, বিবৃতিতে তার উল্লেখ নেই। তবে উদ্ভূত পরিস্থিতি নিয়ে আলোচনার জন্য আগামী রোববার জরুরি ভিত্তিতে সংসদ বসবে বলে জানা গেছে।

- Advertisement -islamibank

প্রসঙ্গত প্রায় দুই মাস ধরে চলমান গণবিক্ষোভে চার শতাধিক মানুষের প্রাণহানির পর তিনি ঘোষণা দেন।

এদিকে প্রধানমন্ত্রীর পদত্যাগের এ ঘোষণাকে নাচ-গান ও উল্লাসের মাধ্যমে স্বাগত জানিয়েছে বিক্ষোভকারীরা। তারা এটিকে বিক্ষোভকালে শহীদদের ও গণমানুষের বিজয় বলে অভিহিত করে।

জয়নিউজ/বিআর
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM