ঢাকায় আ’লীগের সম্মেলন: উত্তরে বজলুর-কচি, দক্ষিণে মান্নাফি-কবির

0

রাজধানী ঢাকার উত্তর ও দক্ষিণে আওয়ামী লীগের নতুন নেতৃত্ব ঘোষণা করা হয়েছে। মহানগর উত্তরের সভাপতি হয়েছেন শেখ বজলুর রহমান। সাধারণ সম্পাদক হয়েছেন এস এম মান্নান কচি।

অপরদিকে মহানগর দক্ষিণে আবু আহাম্মদ মোহাম্মদ মান্নাফি সভাপতি এবং হুমায়ুন কবির সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন।

শনিবার (৩০ নভেম্বর) বিকালে রমনার ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে ঢাকা মহানগর আওয়ামী লীগের উত্তর ও দক্ষিণের কাউন্সিলে তাঁদের নাম ঘোষণা করেন দলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

উত্তরের নতুন সভাপতি বজলুর গত কমিটির সহসভাপতি এবং সাধারণ সম্পাদক কচি যুগ্ম সাধারণ সম্পাদক ছিলেন। অপরদিকে দক্ষিণের সভাপতি মান্নাফি ও  সাধারণ সম্পাদক হুামায়ুন কবির উভয়েই গত কমিটির সহসভাপতি। আগামী তিন বছর নেতৃত্ব দিবেন তাঁরা।

এর আগে সকালে আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা  ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের সম্মেলনের উদ্বোধন করেন।

এদিকে নতুন কমিটি ঘোষণার সময় আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, ঢাকা মহানগর উত্তরে সভাপতি পদে ৮ জন এবং সাধারণ সম্পাদক পদে ৯ জনের নাম প্রস্তাব করা হয়েছিল।  আর দক্ষিণে সভাপতি পদে ১০ জন ও সাধারণ সম্পাদক পদে ১৩ জনের নাম এসেছিল। আমরা সমঝোতার জন্য তাদের ১০ মিনিট সময় দিয়েছি। কিন্তু সমঝোতা না হওয়ায় মাননীয় প্রধানমন্ত্রী আওয়ামী লীগ সভানেত্রীর নির্দেশে ঢাকা মহানগর উত্তরে শেখ বজলুর রহমানকে সভাপতি, এসএ মান্নান কচিকে সাধারণ সম্পাদক  এবং দক্ষিণে আবু আহাম্মদ মোহাম্মদ মান্নাফিকে সভাপতি এবং হুমায়ুন কবিরকে সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়েছে। আমরা আশা করি, আওয়ামী লীগ সভানেত্রীর এই সিদ্ধান্ত আপনারা মেনে নেবেন।

উল্লেখ্য, সর্বশেষ ২০১৬ সালের ১০ এপ্রিল ঢাকার উত্তর-দক্ষিণ, ৪৫টি থানা এবং ১০০টি ওয়ার্ডের সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করা হয়। তখন ঢাকা মহানগর উত্তরে একেএম রহমতুল্লাহকে সভাপতি এবং সাদেক খানকে সাধারণ সম্পাদক করা হয় । আর দক্ষিণে সভাপতি-সাধারণ সম্পাদক হন যথাক্রমে আবুল হাসনাত ও শাহে আলম মুরাদ।

জয়নিউজ

আরও পড়ুন
লোড হচ্ছে...