শুষ্ক মৌসুমে আগুন থেকে সজাগ থাকার আহ্বান সুজনের

0

আসছে শুষ্ক মৌসুম। প্রতিবছরই এ মৌসুমে আগুন লেগে জনসাধারনের জানমালের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়। একটু সচেতন হলেই কিন্তু আগুনের ভয়াবহতা থেকে নিজেকে এবং প্রতিবেশীকে বাঁচাতে পারি। আমাদের মনে রাখতে হবে আগুন শুধু ধ্বংসই করে না, মানুষের মৃত্যুও ডেকে আনে।

অগ্নিকাণ্ডে সতর্কতা অবলম্বন করার জন্য নগরবাসীর প্রতি আহ্বান জানিয়েছেন নাগরিক উদ্যোগের প্রধান উপদেষ্টা ও নগর আওয়ামী লীগের সহসভাপতি খোরশেদ আলম সুজন।

জনগণের মাঝে প্রচারপত্র বিতরণ করছেন সুজন

রোববার (১ ডিসেম্বর) সকাল ১১টায় নগরের কোতোয়ালি চত্বর থেকে নাগরিক পদযাত্রার উদ্বোধন শেষে জনসাধারনের মাঝে প্রচারপত্র বিতরণ করেন তিনি।

এসময় জনসাধারনের উদ্দেশে সুজন বলেন, আগুন সভ্যতার একটি অনস্বীকার্য আবিস্কার। আগুনের আবিষ্কার মানুষকে নতুন দিগন্তের সূচনা এনে দিয়েছিল প্রাচীন সমাজে। জীবনের প্রতিটি ক্ষেত্রে আগুন একটি অপরিহার্য উপাদান। কিন্তু এর একটু ভুল ব্যবহার এবং অসচেতনতার কারণে ঘটে যেতে পারে চরম দুর্ঘটনা, যার ফলাফল বয়ে বেড়াতে হয় আজীবন।

তিনি নগরের সেবা দানকারী বিভিন্ন সংস্থা বিদ্যুৎ, ওয়াসা ও গ্যাস ডিস্ট্রিবিউশনসহ তাদের সঞ্চালন লাইনসমূহ পরীক্ষা-নিরীক্ষা করার জন্য বলেন।

এছাড়াও নগরের যেসব এলাকায় ফায়ার সার্ভিসের গাড়ি প্রবেশ করতে পারে না সেসব এলাকায় ওয়াসাকে ওয়াটার হাইড্র্যান্ট পাম্প বসানোর অনুরোধ জানান।

ব্যতিক্রমী নাগরিক পদযাত্রাটি কোতোয়ালি মোড় থেকে শুরু হয়ে পাথরঘাটা ব্রিকফিল্ড রোড চত্বরে গিয়ে শেষ হয়। পদযাত্রায় বিভিন্ন ব্যবসা-বাণিজ্য কেন্দ্র এবং জনসাধারনের মাঝে প্রচারপত্র বিলি করেন খোরশেদ আলম সুজন।

অগ্নিকাণ্ড থেকে রক্ষা পেতে সুজনের দেওয়া লিফলেট

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন নগর আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মসিউর রহমান চৌধুরী, রাজনীতিবিদ হাজী মো. ইলিয়াছ, আব্দুর রহমান মিয়া, নাগরিক উদ্যোগের সদস্য সচিব হাজী মো. হোসেন, সাইদুর রহমান চৌধুরী, মো. নিজাম উদ্দিন, নগর যুবলীগের যুগ্ম-আহ্বায়ক মাহবুবুল হক সুমন, কেন্দ্রীয় আওয়ামী লীগের উপকমিটির সাবেক সহসম্পাদক শওকত হোসাইন, ফরহান আহমেদ, সাবেক ছাত্রনেতা মহিউদ্দিন শাহ, মাঈনুল হক লিমন, আব্দুস সালাম মাসুম, সাজ্জাদ হোসেন, এনামুল হক মিলন, জাহেদ আহমদ চৌধুরী, শওকত ওসমান মুন্না, বেসরকারি কারা পরিদর্শক আজিজুর রহমান আজিজ, রফিকুল মান্নান জুয়েল, সাইফুল্লাহ আনছারী, অনির্বান দাশ বাবু, নাছির উদ্দিন, মো. শাহজাহান, শেখ মামুনুর রশীদ, আবুল কালাম আবু, সোলেমান সুমন, আশিকুন্নবী চৌধুরী, শাহনেওয়াজ রাজীব, পাভেল ইসলাম, নগর ছাত্রলীগ সভাপতি এম ইমরান আহমেদ ইমু, জয়নাল উদ্দিন জাহেদ, সুজন বর্মন, নাছির উদ্দিন, মো. ওয়াসিম, বিকাশ দাশ, আব্দুল জাহেদ মনি, রাকিবুল হাসান, ফয়সাল সাব্বির, ইবনে জামান ডায়মন্ড, মীর মো. ফয়সাল, মনিরুল হক মুন্না, আকবর হোসেন রাজন ও মিজানুর রহমান।

জয়নিউজ/বিআর
আরও পড়ুন
লোড হচ্ছে...