আধঘণ্টা তাণ্ডবের পর শান্ত হলো পরিস্থিতি, ভোটগ্রহণ শুরু

0

হাটহাজারী উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন চলাকালে হঠাৎ চেয়ার ছোঁড়াছুড়ি ও ভাংচুরের ঘটনা ঘটেছে।

রোববার (১ ডিসেম্বর) দুপুর সাড়ে ৩টার দিকে পৌর সদরের হাটহাজারী পার্বতী সরকারি মডেল উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত সম্মেলনে এ ঘটনা ঘটে। এ সময় চারজন আহত হয়েছে বলে জানা গেছে।

প্রত্যক্ষদর্শী ও থানা পুলিশ সূত্র জানায়, দুপুর ৩টায় উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলীর সভাপতিত্বে সম্মেলন শুরু হয়। এতে এক এক করে নেতারা বক্তব্য রাখছিলেন। ওই সময় মঞ্চের পাশে দাঁড়ানো কয়েকজন যুবক কোনো কিছু বুঝে উঠার আগেই হঠাৎ চেয়ার ছুঁড়তে শুরু করে। একপর্যায়ে তারা উত্তেজিত হয়ে চেয়ার ভাংচুরে লিপ্ত হয়। এ সময় তারা সভাস্থলের শতাধিক চেয়ার ভাংচুর করে।

এদিকে ওই যুবকরা যখন এমন কাণ্ড করছিল তখন আতঙ্কিত সাধারণ কর্মীরা দ্রুত সভাস্থল ছেড়ে চলে যান। প্রায় আধাঘণ্টা তাণ্ডবের পর পরিস্থিতি শান্ত হয়।

আওয়ামী লীগের কেন্দ্রীয় ও জেলা নেতা এবং হাটহাজারী মডেল থানা পুলিশের হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে বলে জানান থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. মাসুদ আলম।

এর আগে সম্মেলের উদ্বোধন করেন উত্তর জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও রেলপথ মন্ত্রাণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি এবিএম ফজলে করিম চৌধুরী এমপি। এতে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশারফ হোসেন এমপি।

প্রধান বক্তা ছিলেন চট্টগ্রাম জেলা পরিষদ চেয়ারম্যান ও উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমএ সালাম। বিশেষ অতিথি ছিলেন রাউজান উপজেলা চেয়ারম্যান এহসানুল হক বাবুল, উত্তর জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ইউনুছ গণি চৌধুরী, সদস্য মঞ্জুরুল আলম চৌধুরী ও জাফর আহমদ এবং জেলা পরিষদ সদস্য শওকতুল আলম।

উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক এসএম মোরশেদ আলম চৌধুরীর সঞ্চালনায় উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সহসভাপতি মুক্তিযোদ্ধা অধ্যাপক মাঈনুদ্দিন, সিরাজদৌল্লাহ চৌধুরী, সাংগঠনিক সম্পাদক ও রাউজান পৌরসভার মেয়র দেবাশীষ পালিতসহ সীতাকুণ্ড, মিরসরাই, ফটিকছড়ি, রাউজান ও রাঙ্গুনিয়ার উপজেলা আওয়ামী লীগের অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

এদিকে সম্মেলনের প্রথম অধিবেশনে অতিথিরা বক্তব্য রাখার পর পরবর্তী তিন বছরের জন্য সভাপতি ও সাধারণ সম্পাদক নিবার্চনের লক্ষ্যে দ্বিতীয় অধিবেশনের কার্যক্রম শুরু হয়। শেষ খবর পাওয়া পর্যন্ত সভাপতি ও সাধারণ সম্পাদক নিবার্চিত করতে ভোটাররা ভোটাধিকার প্রয়োগ করছেন।

জয়নিউজ/তালেব

আরও পড়ুন
লোড হচ্ছে...