১০ মামলার আসামি ডাকাত মানিক গ্রেপ্তার

0

নগরের পাঁচলাইশের নাসিরাবাদ হাউজিং সোসাইটির ৬ নম্বর রোড এলাকায় অভিযান চালিয়ে ১০ মামলার আসামি ডাকাত মো. মানিককে(২৮) গ্রেপ্তার করেছে র‌্যাব

এসময় একটি আগ্নেয়াস্ত্র, দুই রাউন্ড গুলি, বিপুল পরিমাণ দেশীয় অস্ত্র, ঘর ভাঙার সরঞ্জাম ও চোরাই মালামাল জব্দ করা হয়। মানিক চান্দগাঁওয়ের মোহরা শাপলা ক্লাব এলাকার মৃত সোলায়মানের ছেলে।
র‌্যাব জানায়, ১৬ নভেম্বর রাতে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের সাবেক প্রধান প্রকৌশলী এসএমএম জিয়া হোসাইনের (৮৬) নাসিরাবাদ হাউজিং সোসাইটির বাসায় জানালার গ্রিল কেটে চুরি করে চোরের দল। এই ঘটনার তদন্তে নামে র‌্যাব। র‌্যাব সিসিটিভি ফুটেজ বিশ্লেষণ এবং নিজস্ব গোয়েন্দা নজরদারি অব্যাহত রেখে এই ঘটনার সঙ্গে সংশ্লিষ্ট তিনজনকে সনাক্ত করে।

র‌্যাব আরও জানায়, সোমবার (২ ডিসেম্বর) রাত চারটার দিকে জানতে পারি মানিক এবং তার সহযোগীরা ওই এলাকায় আবারও ডাকাতির প্রস্তুতি নিচ্ছে। এই সংবাদের ভিত্তিতে র‌্যাব অভিযান চালিয়ে একটি ওয়ান শুটার গান ও দুই রাউন্ড গুলিসহ হাতেনাতে গ্রেপ্তার করে।

পরবর্তীতে গ্রেপ্তার মানিককে নিয়ে চান্দগাঁও থানা এলাকায় তার বাসা ও সহযোগীদের বাসায় অভিযান চালিয়ে আরও ১টি রামদা, ১টি তলোয়ার, ১টি চাপাতি, ১টি ড্যাগার, ৪টি ছুরি, ২টি হেক্সো ব্লেড, ৪টি কাঁচি, ১টি কুড়াল, ২টি স্ক্র ড্রাইভার সেট, ৯টি স্ক্র ড্রাইভার, ৮টি প্লায়ার্স, ৬টি রেঞ্জ, ১টি রেত, ১টি ভাইস গ্রিপ, ২টি হাতুড়ি, ১টি তাতাল, ৫টি হেক্স কি, ১৫টি মাস্টার কি, ১ সেট এলএন কি, ৫টি হাত ঘড়ি, ১টি শোপিস জগ, ১টি মনিটর, ২টি মোবাইল, ১টি সিমকার্ড এবং নগদ ২০ হাজার নগদ টাকা উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তার মানিক ও তার সহযোগীরা বিভিন্ন ডাকাতি ও দস্যুতার ঘটনা স্বীকার করে।
উদ্ধারকৃত মালামাল ও আসামিদের বিরুদ্ধে আইনি কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

জয়নিউজ/বিআর

সরাসরি আপনার ডিভাইসে নিউজ আপডেট পান, এখনই সাবস্ক্রাইব করুন।

আরও পড়ুন
লোড হচ্ছে...