পিবিআইয়ের তদন্তে গ্রেপ্তার শাহীন ৫ দিনের রিমান্ডে

0

পিকনিকের বাসে ইয়াবা পরিবহনের ঘটনায় দায়ের হওয়া মামলার তদন্তে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) হাতে গ্রেপ্তার হওয়া আবুল কাশেম শাহিনকে (৩০) পাঁচদিনের রিমান্ড দিয়েছেন আদালত।

বুধবার (৪ ডিসেম্বর) অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মহিউদ্দীন মুরাদের আদালত তার রিমান্ড মঞ্জুর করেন।

পিবিআই চট্টগ্রাম মেট্রোর অতিরিক্ত পুলিশ সুপার মো. মঈনউদ্দিন বলেন, আবুল কাশেম শাহিনকে গ্রেপ্তারের পর ১০ দিনের রিমান্ড চেয়ে আদালতে আবেদন করা হয়েছিল। আদালত শুনানি শেষে পাঁচদিনের রিমান্ড মঞ্জুর করেন।

উল্লেখ্য, ফেব্রুয়ারিতে শাহ আমানত সেতু এলাকায় র‌্যাব একটি পিকনিকের বাস আটক করেছিল। ওই বাস থেকে ২৩ কেজি ইয়াবা উদ্ধার করা হয়। পরে র‌্যাব বাদি হয়ে ৮ জনকে এজাহারনামীয় আসামি করে বাকলিয়া থানায় মামলা দায়ের করে।

র‌্যাবের দায়ের করা মামলার ৭ নম্বর আসামি আবুল কাশেম। বাকলিয়া থানা ও কাউন্টার টেরোরিজম ইউনিটের দুই কর্মকর্তা তদন্ত শেষে কাশেম ও রাজুর নাম-ঠিকানা না পাওয়ায় তাদের বাদ দিয়ে আদালতে অভিযোগপত্র দেন। কিন্তু আদালত অভিযোগপত্রটি গ্রহণ না করে পিবিআইকে পুনরায় তদন্তের আদেশ দেন। পিবিআই’র তদন্তে কাশেম ও রাজুর বিস্তারিত তথ্য পাওয়া যায়। ১২ সেপ্টেম্বর রাজুকে গ্রেপ্তার করা হয়। ১ ডিসেম্বর রাতে আবুল কাশেমকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারের পর সোমবার (২ ডিসেম্বর) সকালে কক্সবাজার থেকে তাকে গ্রেপ্তার করে চট্টগ্রামে নিয়ে আসা হয়। শাহীন ও তার পরিবার রোহিঙ্গা নাগরিক হলেও তারা দীর্ঘদিন ধরে বাংলাদেশের জাতীয় পরিচয়পত্র নিয়ে কক্সবাজারের বসবাস করছে।

জয়নিউজ/রিফাত/বিআর

সরাসরি আপনার ডিভাইসে নিউজ আপডেট পান, এখনই সাবস্ক্রাইব করুন।

আরও পড়ুন
লোড হচ্ছে...