চবি ছাত্রলীগের সংঘর্ষের ঘটনায় তদন্ত কমিটি

0

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষের ঘটনায় তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে কর্তৃপক্ষ।

চবি পদার্থবিদ্যা বিভাগের অধ্যাপক ড. শ্যামল রঞ্জন চক্রবর্তীকে আহ্বায়ক এবং সহকারী প্রক্টর আহসানুল কবীর পলাশকে সদস্য ও তথ্য ও ফটোগ্রাফি শাখার সহকারী রেজিস্ট্রার মো. হোসেনকে সদস্য সচিব করে এই কমিটি গঠন করা হয়।

বৃহস্পতিবার (৫ ডিসেম্বর) বিকেলে বিশ্ববিদ্যালয়ের তথ্য শাখার ডেপুটি রেজিস্ট্রার দিবাকর বড়ুয়া স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে দ্রুততম সময়ের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

এ বিষয়ে তদন্ত কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. শ্যামল রঞ্জন চক্রবর্তী জয়নিউজকে বলেন, ৩০ নভেম্বর ও ১ ডিসেম্বরের ঘটনায় তদন্ত করতে নির্দেশ দেওয়া হয়েছে। সেদিন কী ঘটেছিল আর আমাদের করণীয় কী- এ বিষয়টাই আমাদের বিষয়। যত দ্রুত সম্ভব আমরা প্রতিবেদন ও সুপারিশ জমা দিব।

উল্লেখ্য, গত ৩০ নভেম্বর সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের শহীদ আবদুর রব হলে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে শাখা ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেলের অনুসারী সিএফসি ও সাবেক উপ দপ্তর বিষয়ক সম্পাদক মিজানুর রহমান বিপুলের অনুসারী ভিএক্স গ্রুপের সংঘর্ষ হয়। পরদিন ১ ডিসেম্বর চবি সংলগ্ন হাটহাজারী এগারো মাইল এলাকায় সিএফসি গ্রুপের দুই নেতাকে কুপিয়ে আহত করে দুর্বৃত্তরা। এর পরে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ৪টি ও প্রক্টরের ১টি গাড়ি এবং জিরো পয়েন্টে পুলিশের ওয়াচটাওয়ার ভাঙচুর করে দুর্বৃত্তরা।

জয়নিউজ/নবাব/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...