চট্টগ্রাম-৮ উপ নির্বাচনে মনোনয়ন ফরম কিনলেন ৯ জন

0

চট্টগ্রাম-৮ (বোয়ালখালী-চান্দগাঁও-পাঁচলাইশ আংশিক) উপ নির্বাচনে বিভিন্ন দল থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন ৯ জন প্রার্থী। এদের মধ্যে আওয়ামী লীগের ৬ জন, বিএনপির ১ জন, জাতীয় পার্টির ১ জন ও বিএনএফ ১ জন।

আওয়ামী লীগ থেকে প্রার্থী হিসেবে মনোনয়ন ফরম কিনেছেন দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোছলেম উদ্দীন, নগর আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মো. রেজাউল করিম, সাংগঠনিক সম্পাদক নোমন আল মাহমুদ, কোষাধক্ষ্য ও সাবেক সিডিএ চেয়ারম্যান আবদুচ ছালাম, প্রয়াত সাংসদ মইন উদ্দীন খান বাদলের স্ত্রী সেলিনা বাদল ও এসএম কফিল উদ্দীন।

এছাড়াও বিএনপি থেকে মনোনয়ন ফরম কিনেছেন এরশাদ উল্লাহ, জাতীয় পার্টি থেকে মো. কামাল উদ্দীন ও বিএনএফ থেকে এসএম আবুল কালাম আজাদ।

বৃহস্পতিবর (৫ ডিসেম্বর) সন্ধ্যায় চট্টগ্রাম জেলা নির্বাচন কর্মকর্তা মো. মনীর হোসেন খান জয়নিউজকে এ তথ্য জানান।

উল্লেখ্য, চট্টগ্রাম-৮ আসনটি সিটি করপোরেশন ৩, ৪, ৫ ও ৬নং ওয়ার্ড এবং বোয়ালখালী উপজেলার কধুরখীল ইউনিয়ন, পশ্চিম গোমদন্ডী ইউনিয়ন, পূর্ব গোমদন্ডী ইউনিয়ন, শাকপুরা ইউনিয়ন, সারোয়াতলী ইউনিয়ন, পোপাদিয়া ইউনিয়ন, চরণদ্বীপ ইউনিয়ন, আমুচিয়া ইউনিয়ন ও আহল্লা করলডেঙ্গা ইউনিয়ন নিয়ে গঠিত।

এই আসনে মোট ভোটার ৪ লাখ ৭৫ হাজার ৯৮৮। এর মধ্যে পুরুষ ভোটার ২ লাখ ৪১ হাজার ৯২২ ও নারী ভোটার ২ লাখ ৩৪ হাজার ৭৪ জন। বোয়ালখালী উপজেলায় ভোটার ১ লাখ ৬৪ হাজার। কেন্দ্রের সংখ্যা ১৮৯টি।

এর আগে সাংসদ মইন উদ্দীন খান বাদলের মুত্যর পর গত ১ ডিসেম্বর চট্টগ্রাম-৮ আসনের উপ নির্বাচনের জন্য তফসিল ঘোষাণা করে নির্বাচন কমিশন।

জয়নিউজ/কাউছার/এসআই

সরাসরি আপনার ডিভাইসে নিউজ আপডেট পান, এখনই সাবস্ক্রাইব করুন।

আরও পড়ুন
লোড হচ্ছে...