ছাঁটাই হলে আইনি সুরক্ষা পাবেন গণমাধ্যমকর্মীরা: তথ্যমন্ত্রী

0

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, গণমাধ্যমকর্মীদের জন্য ‘গণমাধ্যম কর্মী আইন’ হচ্ছে। প্রিন্ট, ইলেক্ট্রনিক ও অনলাইন মিডিয়ার সবাই এর মাধ্যমে সুরক্ষা পাবেন। যখন আইনি সুরক্ষা হবে তখন কোনো গণমাধ্যমকর্মীকে ছাঁটাই করলে তিনি আইনি সুরক্ষা পাবেন।’

টিভি ক্যামেরা জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের যুগপূর্তি অনুষ্ঠানে তথ্যমন্ত্রী এসব কথা বলেন। ৬ ডিসেম্বর (শুক্রবার) রাতে নগরের একটি কনভেনশন সেন্টারে এ আয়োজন করা হয়।

অনুষ্ঠানে তথ্যমন্ত্রী বলেন, একসময় সাংবাদিকদের শ্রমিক বানিয়ে দেওয়া হয়েছিল। আমরা তা সংশোধন করেছি।

তিনি বলেন, যে আইনের মাধ্যমে ওয়েজবোর্ড হয়েছে সে আইনে অনলাইন এবং ইলেক্ট্রনিক মিডিয়াকে অন্তর্ভুক্ত করার সুযোগ নেই। এটি করতে হলে আইন সংশোধন করতে হবে, না হলে নতুন আইন করতে হবে।

মন্ত্রী বলেন, ভবিষ্যতে টেলিভিশন চ্যানেল ঢাকাকেন্দ্রিক থাকবে না। এই মাস থেকেই বাংলাদেশ টেলিভিশন চট্টগ্রাম কেন্দ্র প্রতিদিন ১২ ঘণ্টার সম্প্রচারে যাবে। আগামী তিন মাসের মধ্যে টেরিস্ট্রিরিয়াল চ্যানেল হিসেবে সারাদেশে দেখা যাবে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠন সভাপতি শফিক আহমদ সাজিব। ইনডিপেনডেন্ট টিভির ব্যুরোপ্রধান অনুপম শীলের সঞ্চালনায় অনুষ্ঠানে টিভি রিপোর্টিং ও ডকুমেন্টারি ক্যাটাগরিতে বিজয়ীদের হাতে পুরস্কার তুলেন দেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ।

জয়নিউজ

সরাসরি আপনার ডিভাইসে নিউজ আপডেট পান, এখনই সাবস্ক্রাইব করুন।

আরও পড়ুন
লোড হচ্ছে...