মহানগর পুলিশ পেল গাজীপুর-রংপুর

0

গাজীপুর ও রংপুরের জনগণ পেল মহানগর পুলিশ। রোববার (১৬ সেপ্টেম্বর) সকাল ১১টায় এই দুই মহানগর পুলিশের আনুষ্ঠানিক কার্যক্রমের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই কার্যক্রমের উদ্বোধন করা হয়।

মেট্রোপলিটন এলাকার জনগণকে অধিকতর আইনি ও পুলিশি সেবা দিতে এ কার্যক্রমের উদ্বোধন করা হলো।

বর্তমান সরকারের মেয়াদে ২০১০ সালের ২৫ জানুয়ারি মন্ত্রী পরিষদের সভায় রংপুরকে বিভাগ করার বিষয়টি অনুমোদিত হয়। একই বছর ৯ মার্চ এই বিভাগের বাস্তবায়ন হয় প্রজ্ঞাপন জারির মাধ্যমে। রংপুর বিভাগ বাস্তবায়নের পর রংপুর মেট্রোপলিটন পুলিশ গঠনের সিদ্ধান্ত নেয় সরকার। ২০১৫ সালের ডিসেম্বরে মন্ত্রিসভার নিয়মিত বৈঠকে রংপুর মেট্রোপলিটন পুলিশ আইনের খসড়া নীতিগতভাবে অনুমোদন দেওয়া হয়। ২০১৮ সালের ফেব্রুয়ারি মাসে জাতীয় সংসদে রংপুর মহানগর পুলিশ বিল-২০১৮ পাস হয়।

২০১৩ সালের ১৬ জানুয়ারি গাজীপুর পৌরসভাকে ১১তম সিটি করপোরেশন হিসেবে গেজেট প্রকাশ করে সরকার। ২০১৫ সালের ডিসেম্বরে মন্ত্রিসভার বৈঠকে এই সিটি করপোরেশনে মহানগর পুলিশ গঠনে আইনের নীতিগত অনুমোদন দেওয়া হয়।

প্রধানমন্ত্রী এ সময় বলেন, পুলিশের উপর মানুষের বিশ্বাস ফিরে এসেছে। আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রণে এ বাহিনী দিন-রাত কাজ করে যাচ্ছে। দেশের মানুষের নিরাপত্তা নিশ্চিতে এ বাহিনী দায়িত্বশীলতার পরিচয় দিচ্ছে।

জয়নিউজ/আরসি

আরও পড়ুন
লোড হচ্ছে...