রাস্তা ও ফুটপাতে হকার বসতে পারবে না: মেয়র নাছির

0

গ্রিন ও ক্লিন সিটি বাস্তবায়নে নগরবাসীকে ধৈর্য ধারণ করার আহ্বান জানিয়ে সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন রাস্তা ও ফুটপাতের উপর কোনো হকার বসতে পারবে না। এই ফুটপাত পথচারীদের এবং গাড়ি চলাচলের পথ। এতে প্রতিবন্ধকতা বরদাস্ত করা হবে না।

সোমবার (৯ ডিসেম্বর) দুপুরে নগরের চকবাজার কাঁচাবাজারের নতুন ভবন উদ্বোধনের সময় তিনি এসব কথা বলেন।

মেয়র নাছির বলেন, নগরবাসীর যে প্রত্যাশা বা যা কিছু প্রয়োজন চট্টগ্রাম সিটি করপোরেশন আইনী কাঠামোর মধ্যে সবটুকু করার চেষ্টা করছি । গৃহীত বিভিন্ন প্রকল্প বাস্তবায়নে আরও এক থেকে দুই বছর সময় লাগবে। এই পযন্ত নগরবাসীকে ধৈর্য ধরার আহ্বান জানান তিনি।

চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের জলাবদ্ধতা নিরসন মেগা প্রকল্পের কথা উল্লেখ করে সিটি মেয়র বলেন নগরের জলাবদ্ধতা নিরসনকল্পে প্রধানমন্ত্রীর প্রচেষ্টা ও সহযোগিতা অব্যাহত আছে।

মেয়র আরও বলেন, নগরে ৭০ লাখ লোক বসবাস করে। জনসংখ্যার তুলনায় এ নগরে মার্কেট খুবই নগণ্য। নিত্য প্রয়োজনীয় দ্রব্যসামগ্রী ও জিনিষপত্র ক্রয় করতে নগরবাসীকে ভোগান্তি পোহাতে হয়। এই ভোগান্তি লাঘবে নগরের বিভিন্ন এলাকায় আধুনিক রুচিশীল, মানসম্মত মার্কেট নির্মাণের উদ্যোগ নিয়েছি। ইতোমধ্যে আগ্রাবাদ ও ফইল্যাতলী বাজারে আধুনিক কিচেন মার্কেটের নির্মাণ কাজ শুরু হয়েছে।

মেয়র নাছির বলেন, চকবাজার কাঁচাবাজার চসিকের নিজস্ব অর্থায়নে সাড়ে ১০ গন্ডা জায়গার উপর সাততলা ফাউন্ডেশনের মধ্যে তিনতলা পর্যন্ত নির্মিত হয়েছে। এই নির্মাণ কাজে চসিকের ব্যয় হয়েছে ৫ কোটি ৯৭ লাখ টাকা।

চকবাজার ওয়ার্ডের কাউন্সিলর সাইয়েদ গোলাম হায়দার মিন্টুর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর আনজুমান আরা আনজু, চসিক প্রধান প্রকৌশলী লে.কর্ণেল সোহেল আহমেদও তত্ত্বাবধায়ক প্রকৌশলী আনোয়ার হোসেন, তত্ত্বাবধায়ক প্রকৌশলী আবু সালেহ, মনিরুল হুদা নির্বাহী প্রকৌশলী ফরহাদুল আলম, চকবাজার কাঁচাবাজার ব্যবসায়ী সমিতির সভাপতি সোলেয়মান ও সমিতির সহসভাপতি নজরুল ইসলাম।

জয়নিউজ/কাউছার/বিআর
আরও পড়ুন
লোড হচ্ছে...