চবিতে তাপস হত্যার বিচার চেয়ে সংবাদ সম্মেলন

0

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ছাত্রলীগ কর্মী তাপস সরকার হত্যা মামলার আসামিদের শাস্তি দাবি করেছে শহীদ তাপস স্মৃতি সংসদ।

বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) বিকেল ৩টায় এক সংবাদ সম্মেলনে এই দাবি জানান সংগঠনটির নেতৃবৃন্দ। চবি সাংবাদিক সমিতির (চবিসাস) কার্যালয়ে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

এতে লিখিত বক্তব্যে সংগঠনের আহ্বায়ক শফিকুল ইসলাম বলেন, দীর্ঘ পাঁচ বছর গেলেও তাপস হত্যার মূল খুনিদের বিচার হয়নি। বরং খুনিরা বীরদর্পে ঘুরে বেড়ায় ক্যাম্পাসের সর্বত্র।

তিনি বলেন, তাপসের খুনিরা ২০১৭ সালে সাবেক উপ-ক্রীড়া সম্পাদক শাহরিয়ার শাহিনের হাতের বৃদ্ধাঙ্গুলি কেটে দেয়। ১ ডিসেম্বর তারাই সাবেক সহসভাপতি নাসির উদ্দিন সুমন ও ছাত্রলীগ নেতা আব্দুল্লাহ আল নাহিয়ান রাফিকে হত্যার উদ্দেশে বর্বরোচিত হামলা চালায়। হত্যার পরেই খুনিদের বিচার হলে পরবর্তীতে তারা এরকম কর্মকাণ্ড করতে পারত না।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, ছয় মাস আগে তাপস হত্যা মামলার চার্জশিটভুক্ত ২৯ আসামির জামিন স্থগিত করা হয়েছে। কিন্তু এখনো তারা ক্যাম্পাসে ঘুরে বেড়াচ্ছে। অনতিবিলম্বে তাপসের খুনিদের দ্রুত গ্রেপ্তার করে তাপস হত্যাসহ সকল অপরাধের শাস্তি নিশ্চিত করে বিশ্ববিদ্যালয়কে কলঙ্কমুক্ত করে শিক্ষার সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করতে হবে।

এতে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সংগঠনটির উপদেষ্টা শরীফ উদ্দিন ও যুগ্ম আহ্বায়ক সাদাফ খান।

উল্লেখ্য, ২০১৪ সালের ১৪ ডিসেম্বর বুদ্ধিজীবী দিবসে শ্রদ্ধাঞ্জলি অর্পণকে কেন্দ্র করে শাখা ছাত্রলীগের সিএফসি ও ভিএক্স গ্রুপের মধ্যে সংঘর্ষ বাঁধে। পরে শাহ আমানত হলে অবস্থানকালে বিপরীত দিক থেকে আসা বুলেটের আঘাতে মৃত্যু হয় সিএফসির কর্মী ও সংস্কৃত বিভাগের প্রথম বর্ষের ছাত্র তাপস সরকার।

জয়নিউজ/নবাব/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...