শেখ হাসিনা হলে ছাত্রলীগের আয়োজনে ‘বীর গাঁথা’

0

বিজয় দিবস উপলক্ষে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) একাত্তরের মুক্তিযুদ্ধের অর্জন নিয়ে ‘বীর গাঁথা’ নামক দেয়ালিকা প্রকাশ করেছে শাখা ছাত্রলীগের একাংশ।

সোমবার (১৬ ডিসম্বর) দুপুর সাড়ে ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের ছাত্রীদের জননেত্রী শেখ হাসিনা হলে এই দেয়ালিকার উদ্বোধন করেন চবি উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার।

ছাত্রলীগ সূত্রে জানা গেছে, শাখা ছাত্রলীগের বগিভিত্তিক সংগঠন বাংলার মুখের নেত্রী জান্নাতুল নাঈমার উদ্যোগে সংগঠনটির নেতাকর্মীরা এই দেয়ালিকা প্রকাশ করেন।

এ বিষয়ে বাংলার মুখের নেত্রী জান্নাতুল নাঈমা জয়নিউজকে বলেন, স্বাধীনতা, মুক্তিযুদ্ধ, বিজয় দিবসের ইতিহাস শিক্ষার্থীদের মাঝে তুলে ধরার জন্য ও তাদের মাঝে চেতনা জাগ্রতকরণের প্রয়াসে আমাদের এই আয়োজন। জাতীয় দিবসগুলোতে আমাদের এই ধারা অব্যাহত থাকবে।

শেখ হাসিনা হলের হাউজ টিউটর সুলতানা সুকন্যা বাশার বলেন, নিঃসন্দেহে এই কাজটিতে হলের আবাসিক ছাত্রীদের প্রগতিশীল মননের বহিঃপ্রকাশ ঘটেছে। জাতীয় দিবসগুলোতে এমন আরো সাংগঠনিক কাজ হওয়া দরকার, এতে যেমন মেধার বিকাশ ঘটবে তেমনি মুক্তিযুদ্ধের ইতিহাস সম্পর্কে বর্তমান প্রজন্ম আরো জানবে। এতে তাদের মাঝে দেশপ্রেমের বিকাশ ঘটাবে যা আমাদেরকে জাতীয় সমৃদ্ধির পথে এগিয়ে নিয়ে যাবে।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন চবি ছাত্র উপদেষ্টা অধ্যাপক সিরাজ উদ দৌল্লাহ, প্রক্টর এসএম মনিরুল হাসানসহ প্রক্টরিয়াল বডি ও ডিনবৃন্দ, শেখ হাসিনা হলের প্রভোস্ট অধ্যাপক ড. হেলাল উদ্দীন সিনিয়র হাউস টিউটর মো. শহীদুল হক, হাউজ টিউটর জুয়েল দাস, আমিনা সাবরিন ও মনোবিজ্ঞানের বিভাগের প্রভাষক নাজনীন আকতার সুরভী।

এছাড়াও এতে চবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইকবাল টিপু, সাবেক শিক্ষা ও পাঠ্যক্রম সম্পাদক আমির সোহেল ও ছাত্রলীগকর্মী জুই, ফাতেমা, চন্দ্রিমা, সুষ্মিতা, আনিকা, শারমিন, দোলা, জ্যুতি, নোবা ও দিনা প্রমুখ উপস্থিত ছিলেন।

জয়নিউজ/নবাব/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...