ম্যাংখুট এবার চীনের পথে

ম্যাংখুটের প্রভাবে প্রবল বৃষ্টি ও ভূমিধসে ফিলিপাইনে ২৫ জন নিহত হয়েছে।

- Advertisement -

শনিবার (১৫ সেপ্টেম্বর) ঘণ্টায় ২০০ কিলোমিটার গতিবেগ নিয়ে শক্তিশালী ঘূর্ণিঝড়টি ফিলিপাইনের উত্তর প্রান্তে আঘাত হানে।স্থানীয়দের কাছে ‘অম্পং’ বলে পরিচিত এই টাইফুনের সর্বোচ্চ গতিবেগ ছিল ঘণ্টায় ৩০৫ কি.মি।ম্যাংখুট এবার চীনের পথে

- Advertisement -google news follower

ঝড়টি কিছুটা দুর্বল হয়ে দক্ষিণ চীন ও হংকংয়ের দিকে এগিয়ে যাচ্ছে। হংকং কর্তৃপক্ষ ৯ নম্বর সতর্কতা সংকেত জারি করেছে। লোকজনকে বাড়িতে অবস্থানের পরামর্শ দেওয়া হয়েছে। ইতোমধ্যে পাঁচ শতাধিক ফ্লাইট বাতিল করা হয়েছে।

ফিলিপাইনের প্রেসিডেন্ট রদ্রিগো দুতের্তোর উপদেষ্টা ফ্রান্সিন টলেনটিনো জানান, ম্যাংখুটের আঘাতে পাহাড়ি এলাকায় ভূমিধসে বহু লোক আহত হয়েছে।

- Advertisement -islamibank

তিনি জানান, লুজন দ্বীপের কোর্ডিলেরা এলাকায় ২০ জন এবং পার্শ্ববর্তী নুভা ভিজকায়া প্রদেশে ভূমিধসে ৪ জন নিহত হয়েছেন। আরেকজন রাজ্যের লোকাস সুর এলাকায় গাছের নিচে চাপা পড়ে মারা গেছেন।

দেশটির রেডক্রসের চেয়ারম্যান রিচার্ড গর্ডন জানান, বিপদ এখনো কাটেনি। ঝড় দুর্বল হওয়ার পর তুমুল বৃষ্টি ও ভূমিধস নেমেছে। মারাত্মক বন্যার পূর্বাভাসও দেওয়া হয়েছে।

 

জয়নিউজ/এডি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM